• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

পাত্রীর বিয়ে ভেঙে গেল দ্বাদশ শ্রেণির পরীক্ষায় কম নম্বর পাওয়ায়!

প্রকাশিত: মার্চ ১৮, ২০২৩, ০৩:২৫ এএম

পাত্রীর বিয়ে ভেঙে গেল দ্বাদশ শ্রেণির পরীক্ষায় কম নম্বর পাওয়ায়!

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক

পাত্রী দ্বাদশ শ্রেণিতে খারাপ ফল করেছিলেন। পাত্রের পক্ষের লোকজন সেই কারণ দেখিয়েই বিয়ে বাতিল করলেন। সম্প্রতি ভারতের উত্তর প্রদেশের তিরভা কোতওয়ালি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম আনন্দবাজার।

এছাড়া একাধিক গনমাধ্যম সূত্রে জানা যায়, দু’বাড়ির মধ্যে দেখাশোনা করেই বিয়ে ঠিক হয়েছিল। এই বিয়ে নিয়ে প্রথম থেকেই দুই বাড়ির সদস্যরা বেশ আনন্দে ছিলেন। ধুমধাম করে বিয়ের কেনাকাটাও করা হয়। কিছু দিন আগেই পাত্র-পাত্রীর আশীর্বাদের অনুষ্ঠান হয়। সেই অনুষ্ঠানের যাবতীয় খরচ বহন করেন পাত্রীর বাবা।

তিনি জানান, আশীর্বাদ উপলক্ষে ৬০ হাজার রুপী খরচ হয়েছে। সঙ্গে পাত্রকে ১৫ হাজার রুপীর একটি সোনার আংটিও উপহার দেওয়া হয়। তবে আশীর্বাদের পরেই বিয়েতে যৌতুক দেওয়ার জন্য চাপ সৃষ্টি করতে থাকে পাত্রপক্ষ। কিন্তু পাত্রীর স্বজনরা যৌতুক দিতে রাজি হননি।

তবে সেসময় পাত্রীর বাবা স্পষ্ট জানিয়ে দেন, তিনি আর কিছুই দিতে পারবেন না। তার পরেই বিয়েতে বেঁকে বসেন পাত্রের বাড়ির লোকজন। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় খারাপ ফল করার কারণ দেখিয়ে বিয়ে বাতিল করতে চান। তবে পাত্রীর বাবার অনুমান, যৌতুক দিতে না পারার কারণে বিয়ে বাতিল করতে চাইছেন।

তিনি বেশ কয়েক বার বাতিল না করার অনুরোধ করেন পাত্রের বাড়ির সদস্যদের। কিন্তু তাতে কোনো লাভ না হওয়ায়, শেষ পর্যন্ত পুলিশের দ্বারস্থ হন। পাত্র এবং তার বাড়ির লোকজনের বিরুদ্ধে এফআইআর করেন তিনি।

আর্কাইভ