• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তানে ভয়াবহ ভূমিধস,২ জনের প্রাণ গেল

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ১১:৪১ পিএম

পাকিস্তানে ভয়াবহ ভূমিধস,২ জনের প্রাণ গেল

আন্তর্জাতিক ডেস্ক

ভয়াবহ ভূমিধসের কবলে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোওয়া প্রদেশ। এতে মারা গেছেন কমপক্ষে দুজন, আহত হয়েছেন অন্তত আট। নিখোঁজও রয়েছেন বেশ কয়েকজন। মাটির নিচে চাপা পড়েছে কমপক্ষে ২০টি ট্রাক। অব্যাহত রয়েছে উদ্ধার অভিযান।

মঙ্গলবার (১৮ এপ্রিল) স্থানীয় সময় রাত আড়াইটার দিকে ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটে পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোওয়া প্রদেশে। তোরখাম সীমান্তের খাইবার পাস পর্বত এলাকার এ ঘটনায় হতাহত হন বেশ কয়েকজন।

ভূমিধসের খবর পেয়ে দ্রুতই ঘটনাস্থলে পৌঁছান উদ্ধারকর্মীরা। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। শুরু হয় উদ্ধার কার্যক্রম। নিহতদের মধ্য দুজন আফগান বাসিন্দা রয়েছেন বলে জানা গেছে। 


স্থানীয় কর্তৃপক্ষ জানায়, যে পাহাড়টি ধসে পড়েছে তার নিচে বসেই সেহরির জন্য রান্না করছিলেন ট্রাক চালকরা। এদিকে ভূমিধসের ঘটনার পরপর জায়গাটিতে ঘটে অগ্নিকাণ্ড। কিছুক্ষণের চেষ্টায় নিয়ন্ত্রণে আনা হয় সেই আগুন। 

এদিকে ভূমিধসের এ ঘটনায় বন্ধ হয়ে গেছে দেশটির কারাকোরাম হাইওয়ে। এতে ব্যাহত হচ্ছে গিলগিট, বালিস্তান এবং ইসলামাবাদের যোগাযোগ ব্যবস্থা। শুধু তাই নয়, ভয়াবহ এ ভূমিধসের কারণে রাস্তা অবরুদ্ধ হওয়ায় আটকা পড়েছেন বহু যাত্রী।


এডিএস/

আর্কাইভ