• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

ধ/র্ষণ এড়াতে কন্যাদের কবরে তালা দিচ্ছেন পাকিস্তানের বাবা-মা

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ০২:৪৩ এএম

ধ/র্ষণ এড়াতে কন্যাদের কবরে তালা দিচ্ছেন পাকিস্তানের বাবা-মা

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে বাবা-মায়েরা এখন তাদের মৃত কন্যাদের ধর্ষণের হাত থেকে রক্ষা করতে কবরে তালা লাগিয়ে দিচ্ছেন। সন্তানের মৃতদেহকে ধর্ষকদের হাত থেকে বাঁচাতে কবরস্থানের চারপাশে লোহার খাঁচা তৈরি করে দিচ্ছেন তারা। এমন রোমহর্ষক ঘটনার তথ্য সামনে এনেছে দেশটির দৈনিক ডেইলি টাইমস।

‘কবরে অনিরাপদ’ শিরোনামে ডেইলি টাইমসের এক সম্পাদকীয়তে বলা হয়েছে, পাকিস্তানে নেক্রোফিলিয়ার ঘটনা বাড়ছে। নেক্রোফিলিয়া এক ধরনের মানসিক যৌন ব্যাধি। যারা এই ব্যাধিতে আক্রান্ত তাদের বলা হয় নেক্রাফাইল। নেক্রোফাইলে আক্রান্তরা মৃতদেহের সাথে যৌন সম্পর্ক স্থাপন করে থাকে।

সম্পাদকীয়তে বলা হয়েছে, যে দেশে নারীরা তাদের পারিবারিক মূল্যবোধ নিয়ে গর্ব করেন, সেই দেশে প্রতি দুই ঘণ্টায় একজন করে নারী ধর্ষিত হন। এটি আমাদের সম্মিলিত বিবেকের ওপর আঘাত করছে। কিন্তু নারীদের কবরে তালা লাগানোর হৃদয়বিদারক দৃশ্য পুরো সমাজের মাথা লজ্জায় নত করার জন্য যথেষ্ট এবং তথাকথিত সম্মানের পাত্রের দিকে তাকানোর সাহস হয় না।

ডেইলি টাইমস বলছে, মৃতদেহের পবিত্রতা নিশ্চিতের মরিয়া চেষ্টা হিসাবে বাবা-মায়েরা তাদের মৃত কন্যাদের কবর লোহার খাঁচা দিয়ে ঘিরছেন। কিছু মানুষরূপী দানব তাদের লালসা চরিতার্থ করার জন্য মেয়েদের মৃতদেহ বেছে নিচ্ছে।

 

বিএস/
 

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ