• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকে মঞ্চ মাতালেন যেসব তারকা

প্রকাশিত: মে ৮, ২০২৩, ০৭:৩৪ পিএম

রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকে মঞ্চ মাতালেন যেসব তারকা

আন্তর্জাতিক ডেস্ক

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক উপলক্ষে উন্ডসর ক্যাসেলে এক জমকালো কনসার্ট অনুষ্ঠিত হয়েছে। কনসার্টে বিশ্বখ্যাত তারকা শিল্পীরা মঞ্চ মাতিয়েছেন। রোববারের (৭ মে) এ কনসার্টে রাজা তৃতীয় চার্লস, তার স্ত্রী ক্যামিলা ছাড়াও যোগ দেন রাজ পরিবারের সদস্যরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মাত্র একদিন আগেই ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের রাজকীয় অভিষেকের সাক্ষী হয় গোটা বিশ্ব। আর একদিন গড়াতেই এ রাজ্যাভিষেক স্বরণীয় করে রাখতেই উন্ডসর ক্যাসেলে ৭০ বছরের মধ্যে জমকালো ও সবচেয়ে বড় কনর্সাটের আয়োজন করা হয়। রোববার বিকেল থেকেই আমন্ত্রিত অতিথিরা উন্ডসর ক্যাসেলে আসতে শুরু করেন।

একটু পরই কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায় উইন্ডসর ক্যাসেল। উপস্থিত হন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ। রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী ক্যামিলা ছাড়াও রাজ পরিবারের অন্য সদস্যরাও একে একে উপস্থিত হন।

কনসার্টের শুরুতেই সবার উদ্দেশ্যে বক্তব্য দেন রাজা তৃতীয় চার্লসের বড় ছেলে প্রিন্স উইলিয়াম। তার বক্তব্যের পরই শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব।
 
প্রথমেই মঞ্চ মাতাতে আসেন ক্লাসিক্যাল সংগীতশিল্পী ব্রাইন ট্রাফেলি। এর পর পারফর্ম করেন ইতালির বিখ্যাত অপেরা সংগীতশিল্পী আদ্রেয়া ওসেলি।

সবাইকে অবাক করে দিয়ে বিমানে দেখা যায় হলিউডের জনপ্রিয় অভিনেতা টম ক্রুজকে। সেখান থেকেই রাজা রানির উদ্দেশ্যে সম্মান জানান তিনি।

চোখের পলক পড়তেই মঞ্চ কাঁপাতে উঠেন কিংবদন্তি পপ সংগীতশিল্পী লাইওনেল রিচি। তার গানে যেন এ কনসার্ট আরো প্রাণ ফিরে পায়।

এর পর জনপ্রিয় গান রোরও নিয়ে মঞ্চে হাজির হন মার্কিন সংগীত তারকা কেটি পেরি। তার গানের তালে তালে নাচতে দেখা যায় আগত অতিথিদের।

 
রাজার রাজ্যাভিষের জমকালো এ কনসার্ট নেচে গেয়ে উপভোগ করেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক, রাজপরিবারের অন্যান্য সদস্যদের পাশাপাশি আগত অতিথিরা।

কনসার্টে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনাম কাপুর ছাড়াও বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী মাশা দলীয় সংগীতে পারফর্ম করেন।


এডিএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ