• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে সেনা ছাউনিতে হামলার ঘটনায় ১৩ জন নিহত

প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০২:৪৩ এএম

পাকিস্তানে সেনা ছাউনিতে হামলার ঘটনায় ১৩ জন নিহত

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানেরর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এতে সেনা ও বিদ্রোহী মিলে অন্তত ১৩ জন নিহত হয়েছে। এছাড়া এক নারীসহ আরও অন্তত ছয়জন আহত হয়। সেনাবাহিনী এ তথ্য নিশ্চিত করেছে।

গত কয়েকদিন ধরে সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খানের গ্রেফতার ইস্যুতে পুরো পাকিস্তান উত্তাল। এর মধ্যেই শুক্রবার (১২ মে) সন্ধ্যায় বেলুচিস্তানের মুসলিম বাগ জেলায় আধাসামরিক বাহিনী ফ্রন্টিয়ার কর্পসের একটি সেনা ছাউনিতে হামলা চালায় ভারি অস্ত্রে সজ্জিত বিদ্রোহীরা।

শনিবার (১৩ মে) সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, হামলার পর আর্মি কম্পাউন্ডের একটি আবাসিক এলাকায় অন্তত তিনটি সেনা পরিবারকে জিম্মি করা হয়। জিম্মি পরিবারগুলোর উদ্ধারে অভিযান চালানো হয়। বিদ্রোহীদের সঙ্গে রাতভর গোলাগুলি চলে।


বিবৃতি মতে, গোলাগুলিতে ৭ জন সেনা নিহত হয়। এছাড়া বেশ কয়েকজন হামলাকারী নিহত হয়। একদিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত কোনো গোষ্ঠীই ওই হামলার দায় স্বীকার করেনি। তবে এতে সন্ত্রাসী গোষ্ঠী তেহরিক-ই-তালেবানের হাত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

গত কয়েক মাস ধরে পাকিস্তানের কয়েকটি প্রদেশের নিরাপত্তা পরিস্থিতি অবনতি হয়েছে। বেশ কিছু জায়গায় হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। কয়েকটি হামলায় তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) জড়িত রয়েছে বলে দাবি প্রশাসনের।
 

জেকেএস/

আর্কাইভ