• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে আগুনে ৬ শিশুসহ একই পরিবারের ১০ জন নিহত

প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০৬:৪০ পিএম

পাকিস্তানে আগুনে ৬ শিশুসহ একই পরিবারের ১০ জন নিহত

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে বাড়িতে আগুন লেগে একই পরিবারের ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৬ জন শিশু এবং তিনজন নারী। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণে বাঁচতে সক্ষম হয়েছেন মাত্র একজন।

বুধবার (১২ জুলাই) দক্ষিণ এশিয়ার এই দেশটির পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে এই ঘটনা ঘটে। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার লাহোরের ভাটি গেট এলাকায় বাড়িতে আগুন লেগে ছয় শিশু ও তিন নারীসহ একই পরিবারের ১০ জনের মতো সদস্য দগ্ধ হয়ে মারা গেছেন। তবে ভুক্তভোগী ওই পরিবারের মাত্র একজন সদস্য ভবন থেকে লাফ দিয়ে প্রাণঘাতী আগুন থেকে বাঁচতে সক্ষম হন।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল বলছে, রেফ্রিজারেটরের কম্প্রেসারে বিস্ফোরণ থেকে ভয়াবহ ওই আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারী কর্মকর্তারা। তারা জানান, ধোঁয়া বের হতে দেওয়ার জন্য ওই বাড়িটিতে বায়ুচলাচলের তেমন সুযোগ নেই।

নিহতদের মধ্যে এখন পর্যন্ত যাদের শনাক্ত করা গেছে তাদের মধ্যে আদিল হুসেন, সায়রা বানু, ফারজানা, আম্বার, গজল, ফাতিমা এবং সাত মাসের একটি শিশু রয়েছে। আর বাকিদের এখনও শনাক্তকরণের কাজ চলছে।

আদিলের বাবা পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে বলেন, আদিল তাকে রাত ২টা ৪৫ মিনিটের দিকে ফোন করে সাহায্য চেয়েছিল। তার ভাষায়, ‘যখন আমরা এখানে পৌঁছলাম তখন কিছুই অবশিষ্ট ছিল না।’

নিহতদের সম্পর্কে বিস্তারিত জানাতে গিয়ে আদিলের বাবা জানান, তার ছেলে, তার স্ত্রী, পুত্রবধূ ও তার দুই সন্তান ছাড়াও তার বড় মেয়ে ও তার চার সন্তান অগ্নিকাণ্ডের এই ঘটনায় প্রাণ হারিয়েছেন।

পুলিশ জানায়, নিহতদের পরিচয় শনাক্ত ও আইনি প্রক্রিয়া শেষে ওয়ারিশদের কাছে লাশ হস্তান্তর করা হবে। এদিকে উদ্ধারকারী দল জানিয়েছে, পুড়ে যাওয়া ভবনটি ঠান্ডা করার কাজ চলছে।

এদিকে পাঞ্জাবের অন্তর্বর্তী মুখ্যমন্ত্রী মহসিন নকভি এ বিষয়ে লাহোর কমিশনারের কাছে প্রতিবেদন চেয়েছেন। বিষয়টি নিয়ে তিনি ব্যাপক তদন্তের নির্দেশ দিয়েছেন এবং নিহতের পরিবারের উত্তরাধিকারীদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

জেকেএস/

আর্কাইভ