• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আপত্তিকর ছবি নেয়ার অভিযোগে বরখাস্ত বিবিসির উপস্থাপকের পরিচয় প্রকাশ

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০৫:৪৮ পিএম

আপত্তিকর ছবি নেয়ার অভিযোগে বরখাস্ত বিবিসির উপস্থাপকের পরিচয় প্রকাশ

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

অবশেষে নাম-পরিচয় জানা গেল আপত্তিকর ছবি নেয়ার অভিযোগে বরখাস্ত হওয়া বিবিসির সেই উপস্থাপকের। তার নাম হিউ এডওয়ার্ডস। বিবিসিরই এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি অর্থের বিনিময়ে একজনের আপত্তিকর ছবি নেয়ার অভিযোগের জেরে বরখাস্ত হন সংস্থাটির এক উপস্থাপক। তাকে কেন্দ্র করে নাটকীয়তা যেন শেষই হচ্ছে না। ঘটনার শুরুতে তার নাম প্রকাশ করা না হলেও এবার সেই কাজটি করেছেন তার স্ত্রী ভিকি ফ্লিন্ড।

অভিযুক্ত ব্যক্তির নাম হিউ এডওয়ার্ডস। যুক্তরাজ্যে বিবিসির সবচেয়ে জনপ্রিয় ও প্রভাবশালী উপস্থাপকদের একজন তিনি। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবরও বিশ্ববাসীর কাছে পৌঁছান হিউ। রাজপরিবারের বিয়ে এমনকি ২০১২ সালে অলিম্পিক আসরেও উপস্থাপকের দায়িত্ব পালন করেছেন তিনি। 

হিউ এডওয়ার্ডসের মানসিক স্বাস্থ্যরে বিষয়ে এক বিবৃতি দিয়েছেন তার স্ত্রী ভিকি ফ্লিন্ড। তিনি জানান, অর্থের বিনিময়ে আপত্তিকর ছবির প্রসঙ্গটি জনসমক্ষে আশার পর থেকেই মানসিক অবসাদে ভুগছেন হিউ। এরই মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানায়, উপস্থাপক হিউয়ের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের আলামত পাওয়া যায়নি। পাশাপাশি এ বিষয়ে আর কোনো তদন্ত করা হবে না বলেও জানিয়েছে তারা। তবে চাঞ্চল্যকর এ বিষয়ে বিবিসির অভ্যন্তরীণ তদন্ত চলমান থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক টিম ডেভি।

গত শুক্রবার (৭ জুলাই) যুক্তরাজ্যের দ্য সান পত্রিকার মাধ্যমে অর্থের বিনিময়ে একজনের আপত্তিকর ছবি নেয়ার বিষয়টি সামনে আসে। ভুক্তভোগীর মা অভিযোগ করেন, তিন বছর আগে থেকে তার সন্তানকে আপত্তিকর ছবির জন্য অর্থ দিয়ে আসছেন বিবিসির একজন উপস্থাপক।

ভুক্তভোগীর মা আরও অভিযোগ করেন, অভিযুক্ত ওই উপস্থাপক তার মেয়েকে মোট ৩৫ হাজার পাউন্ড দেন। যা দিয়ে মাদক সেবন করে নেশাগ্রস্ত হয়ে পড়ে তার সন্তান। এ ঘটনার রেশ না কাটতেই অপর এক ব্যক্তিকে নানা ধরনের হুমকি দিয়ে ক্ষুদে বার্তা পাঠানোর অভিযোগ ওঠে হিউয়ের বিরুদ্ধে।

 

জেকেএস/

আর্কাইভ