• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইমরান খানের সঙ্গে কারাগারে দেখা করলেন বুশরা বিবি

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৭:৫১ পিএম

ইমরান খানের সঙ্গে কারাগারে দেখা করলেন বুশরা বিবি

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

দুর্নীতির দায়ে কারাদণ্ডপ্রাপ্ত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে অটোক কারাগারে দেখা করেছেন তার স্ত্রী বুশরা বিবি। তোশাখানা দুর্নীতি মামলায় তিন বছরের দণ্ড মাথায় নিয়ে গত ৫ আগস্ট কারাগারে যান ইমরান। এরপর গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো তিনি স্ত্রীর সঙ্গে দেখা করার সুযোগ পান বলে জানিয়েছেন তার আইনজীবী।

ইমরানের আইনজীবী নাঈম হায়দার পাঞ্জুথা মাইক্রো ব্লগিং সাইট এক্সে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, স্বামীর সঙ্গে একা দেখা করার সুযোগ পান বুশরা বিবি। তারা সবমিলিয়ে দেড় ঘণ্টার মতো কথা বলেন।

ওই ভিডিওতে তিনি বলেছেন, ‘বুশরা বিবি দেড় ঘণ্টার জন্য দেখা করেন। বুশরা বিবি বলেছেন খান সাহেব খুব ভালো আছেন। কিন্তু তাকে সি ক্যাটাগরির সেলে রাখা হয়েছে। উচ্চ আদালতের অনুমতি থাকা সত্ত্বেও আইনজীবীদের দেখা করতে দেওয়া হয়নি। আমরা বিষয়টি কাল (শুক্রবার) উচ্চ আদালতে নিয়ে যাব।’

৪৮ বছর বয়সী বুশরার বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগে মামলা আছে। তিনি ইমরান খানের তৃতীয় স্ত্রী। সুফিবাদে বিশ্বাসী বুশরা আধ্যাত্মিক নিরাময়কারী হিসেবে পরিচিত।

ইমরানের আইনজীবী নাঈম হায়দার জানিয়েছেন, ইসলামাবাদ হাইকোর্ট বুশরা বিবিকে তার স্বামীর সঙ্গে দেখা করার অনুমতি দেন। এর আগে নাঈম গত সোমবার ইমরানের সঙ্গে দেখা করেছিলেন।

এদিকে ইমরান তার আইনজীবীদের বলেছিলেন, তাকে যেন অটোক কারাগার থেকে অন্যত্র নিয়ে যাওয়া হয়। কারণ তাকে যে সেলে রাখা হয়েছে সেটি খুবই নিম্নমানের এবং এতে শীতাতপ নিয়ন্ত্রণের যন্ত্র (এসি) নেই। এছাড়া সেলটিতে পোকামাকড় থাকায় তার থাকতে কষ্ট হচ্ছে। ইমরানকে যেন অটোক থেকে অন্য কোনো কারাগারে নিয়ে যাওয়া হয় সেজন্য আদালতে আবেদন করবেন তার আইনজীবীরা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ