• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ইউটিউবে ভিডিও দেখে স্ত্রীকে প্রসব করাতে গিয়ে মেরেই ফেললেন স্বামী

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৩, ০৬:৩২ পিএম

ইউটিউবে ভিডিও দেখে স্ত্রীকে প্রসব করাতে গিয়ে মেরেই ফেললেন স্বামী

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

স্ত্রীর প্রসবযন্ত্রণা উঠেছিল। কিন্তু তাকে হাসপাতালে না নিয়ে বাড়িতেই সন্তান প্রসব করানোর চেষ্টা করলেন স্বামী। আর তাও ইউটিউবে ভিডিও দেখে। পরিণতি হলো মর্মান্তিক। অতিরিক্ত রক্তক্ষরণ হয়ে মৃত্যু হলো স্ত্রীর। গতকাল বুধবার ভারতের তামিলনাড়ুর কৃষ্ণাগিরিতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, স্বাভাবিকভাবে সন্তান প্রসব করানোর জন্য ইউটিউবে ভিডিও দেখে কয়েকটি কৌশল শিখেছিলেন মাধেশ নামের এক ব্যক্তি। সেই কৌশল স্ত্রী লোগনায়কির (২৭) ওপর প্রয়োগ করেন তিনি। কিন্তু ঠিকমতো নাড়ি কাটতে না পারায় লোগনায়কির শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। ক্রমে নিস্তেজ হয়ে পড়েন তিনি।

একপর্যায়ে ঘাবড়ে যান মাধেশ। দ্রুত গাড়ি ডেকে স্ত্রীকে নিয়ে হাজির হন স্থানীয় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। ততক্ষণে জ্ঞান হারিয়েছিলেন তার স্ত্রী। হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসকরা বিষয়টি ধরতে পেরেছিলেন। সন্দেহ হওয়ায় মাধেশকে চেপে ধরেন তারা। তখন মাধেশ তাদের পুরো বিষয়টি জানান। এরপরই স্বাস্থ্যকেন্দ্র থেকে পুলিশকে খবর দেওয়া হয়। স্বাস্থ্য কর্মকর্তা রাধিকা অভিযুক্ত মাধেশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

পুলিশও আলাদাভাবে ভারতীয় দণ্ডবিধির ১৭৪ ধারায় মাধেশের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এরপর তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, মাধেশকে জিজ্ঞাসাবাদ করেছেন তারা। তিনি জানিয়েছেন, ইউটিউবে ভিডিও দেখে সন্তান প্রসব করানোর কৌশল রপ্ত করেছিলেন। কিন্তু সেই কৌশল তার স্ত্রীর প্রাণ কেড়ে নেবে ভাবেননি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ