• ঢাকা শুক্রবার
    ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
ফিলিস্তিন-ইসরাইল সংঘাত

গাজায় হামলা মাত্র শুরু: নেতানিয়াহু

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৩, ০৪:৪৪ পিএম

গাজায় হামলা মাত্র শুরু: নেতানিয়াহু

শুক্রবার ( ১৩ অক্টোবর) টেলিভিশনে জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণ দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের হামলা মাত্র শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।শুক্রবার ( ১৩ অক্টোবর) টেলিভিশনে জাতির উদ্দেশে দেয়া ভাষণে এ কথা বলেন তিনি। 

ইসরাইলের প্রধানমন্ত্রী বলেন, আমাদের শত্রুরা (হামাস) কেবল এর ( হামসের হামলার) মূল্য দিতে শুরু করেছে। আমি এখনই বলব না কী হবে, তবে আমি বলছি এটা মাত্র শুরু।

নেতানিয়াহু আরও বলেন, আমরা কখনোই হামাসের এই হামলা ভুলবো না। আর বিশ্বকেও ইহুদিদের ওপর হওয়া এই হামলা কখনো ভুলতে দেব না। আমরা আমাদের শত্রুদের সঙ্গে যুদ্ধ করে যাব।

এছাড়াও নেতানিয়াহু তার প্রতিশ্রুতি পুণর্ব্যক্ত করে বলেন,হামাসকে ধ্বংস করা হবে।

এদিকে অবরুদ্ধ গাজা উপত্যকায় স্থল অভিযান শুরু করেছে ইসরাইলি বাহিনী। শুক্রবার (১৩ অক্টোবর) ইসরাইলের পদাতিক বাহিনী ও ট্যাঙ্ক গাজা উপত্যকায় প্রবেশ করেছে বলে জানায় দেশটির সেনাবাহিনী।

 

গত ৭ অক্টোবর হামাসের হামলার পর এ পর্যন্ত ইসরাইলে ১ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছে। আর আহত তিন হাজারের বেশি। অপরদিকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের পাল্টা হামলায় ১ হাজার ৮০০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে সাড়ে ছয় হাজারের বেশি।

 

সাজেদ/

আর্কাইভ