• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বস্তাভর্তি কয়েন দিয়ে আইফোন কিনলেন ভিক্ষুক!

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ১১:৫৬ পিএম

বস্তাভর্তি কয়েন দিয়ে আইফোন কিনলেন ভিক্ষুক!

আন্তর্জাতিক ডেস্ক

পরনে ছেঁড়া গেঞ্জি ও নোংরা লুঙ্গি। গা ভর্তি ময়লা, শরীর জুড়ে কালি। দেখলে মনে হবে, ভিক্ষুক। হাতে একটি বস্তাসহ তিনিই ঢুকে পড়লেন আইফোনের শো-রুমে। বিক্রয়কর্মীরা ভিক্ষুক ভেবে ভিক্ষা দিতে গেলে তিনি আইফোন কিনতে এসেছেন বলে জানান।

এরপর হাতের বস্তা থেকে বের করেন লাখ টাকার কয়েন। সেই কয়েন দিয়ে কিনে ফেলেন আইফোন ১৫ প্রো।

ইনস্টাগ্রামে শেয়ার হওয়া ভারতের একটি ভিডিওতে এমন দৃশ্যই দেখা গেছে। এমন ঘটনা ঘটেছে ভারতের যোধপুরে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, মূলত কোনো ভিক্ষুক আইফোন কিনতে এলে বিক্রয়কর্মীরা কেমন আচরণ করেন সেই প্রতিক্রিয়া দেখতে সামাজিক পরীক্ষার অংশ হিসেবে এমন কাণ্ড করা হয়।

ভিডিওটিতে দেখা যায় ছেঁড়া ও ময়লা পোশাক পরা এক ব্যক্তি ভারতের যোধপুরের মোবাইল ফোনের শো রুমগুলোতে থলেভর্তি মুদ্রা নিয়ে ধরনা দিচ্ছেন একটি আইফোন ১৫ কেনার জন্য।

কিছু দোকানদার তাকে ভেতরে ঢুকতে দেননি। এটা পরিষ্কার যে তার ছেঁড়া, ময়লা পোশাকই এর কারণ। অনেকে আবার কয়েনে দাম নিতে অস্বীকৃতি জানান। তবে শেষ পর্যন্ত একটি দোকান তাঁর এই আশ্চর্য দাম দেওয়ার পদ্ধতি মেনে নেয়।

লোকটিকে তখন মেঝেতে বস্তা খালি করে এটি দোকানদার ও তার কর্মীদের হাতে তুলে দিতে দেখা যায়। পরে ভিডিওতে দেখা যাচ্ছে দোকানিরা কয়েন গুনছেন। ভিক্ষুক এরপর আইফোন প্রো ম্যাক্সটি নেন, এটি পরীক্ষা করেন। তিনি দোকানের মালিকের সঙ্গে একটি ছবিও তোলেন।

এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশের পর থেকেই সেটি ভাইরাল হয়েছে। এতে বিভিন্ন মন্তব্য করছেন অনেকেই। কেউ কেউ ওই ব্যক্তিকে কিছুটা গালমন্দ করলেও বিক্রয়কর্মীদের অনেকেই প্রশংসায় ভাসাচ্ছেন।

কেউ কেউ ভিক্ষুকের বিশ্বসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন, কেউ আবার বলেছেন কারোর বাইরেটা দেখে বিচার করা উচিত নয়। প্রতিটি দোকানদারেরই তার গ্রাহকদের সম্মান করা উচিত  সে ধনী  হোক বা গরিব ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ