• ঢাকা শুক্রবার
    ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

আবারও গাজার পাশে রাশিয়া

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ০১:৫৪ এএম

আবারও গাজার পাশে রাশিয়া

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

গাজা উপত্যকায় আরও সাহায্যের ঘোষণা দিয়েছে রাশিয়া। দেশটির জরুরি প্রস্তুতি মন্ত্রণালয় জানিয়েছে, তারা ২৭ টন মানবিক সহায়তার একটি চালান সরবরাহ করবে বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়েছে।

রুশ গণমাধ্যম তাস জানায়, প্রেস দপ্তর থেকে বলা হয়, ‘মন্ত্রণালয়ের একটি বিমান মাখাচকালা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এল আরিশ বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা দিয়েছে। ২৭ টন সাহায্যের ভেতরে রয়েছে- জেনারেটর, জামাকাপড়, ব্যান্ডেজ সামগ্রী, খাবার ও শিশু সামগ্রী।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং জরুরি পরিস্থিতিবিষয়ক মন্ত্রী আলেকজান্ডার কুরেনকভের এসব সামগ্রী পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এর আগে, রাশিয়ার জরুরি অবস্থাবিষয়ক মন্ত্রণালয় গাজা উপত্যকায় বেসামরিক নাগরিকদের জন্য মানবিক সহায়তা প্রদানে দুটি বিমান পাঠায়।

এক রুশ মুখপাত্র জানান, ‘রুশ প্রেসিডেন্টের গাজা উপত্যকার মানুষের কাছে মানবিক পণ্য পরিবহনের জন্য রাশিয়ার জরুরি মন্ত্রণালয়ের দুটি Il-76 বিমান পাঠানো হয়েছে।’

এসব পণ্যের সামগ্রিক ওজন ২৮ টন। সেখানে বিভিন্ন ওষুধ, হেমোস্ট্যাটিক এজেন্ট এবং ব্যান্ডেজিং উপকরণ রয়েছে। কার্গো দুটি মিসরীয় রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যদের কাছে হস্তান্তর করা হবে। আর তারা এসব পণ্য গাজা উপত্যকায় পৌঁছে দেবে।

গত ৭ অক্টোবর থেকে গাজায় বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ