• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাইফার মামলায় ফের অভিযুক্ত ইমরান খান

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২৩, ০২:১২ এএম

সাইফার মামলায় ফের অভিযুক্ত ইমরান খান

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা ইমরান খান ও দলের ভাইস চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি বুধবার ফের সাইফার মামলায় অভিযুক্ত হয়েছেন। খবর জিও নিউজের।

অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ২০২৩-এর অধীনে প্রতিষ্ঠিত বিশেষ আদালত এই দুই নেতাকে অভিযুক্ত করেছে। বিচারক আবুল হাসনাত জুলকারনাইন পিটিআই নেতাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের রায় দিয়েছেন।

উভয় রাজনীতিবিদ রাজনৈতিক উদ্দেশ্যে কূটনৈতিক তারের (সাইফার) অপব্যবহারের অভিযোগে জড়িত অপরাধে তাদের জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। এই নিয়ে দ্বিতীয়বার পিটিআই নেতাদের অভিযুক্ত করা হল।

মামলার শুনানির সময় ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) বিশেষ প্রসিকিউটর শাহ খাওয়ার ও জুলফিকার আব্বাস নকভি আদালতে হাজির হন। সেখানে ইমরান খান ও কুরেশিকে যথাক্রমে আইনজীবী উসমান গুল ও ব্যারিস্টার তৈমুর মালিক প্রতিনিধিত্ব করেন।

২৩ অক্টোবর রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁস করার অভিযোগে সাইফার মামলার নিয়মিত বিচার শুরু হবে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে।

মঙ্গলবারও মামলার শুনানি অনুষ্ঠিত হয়েছিল, যেখানে পিটিআই নেতাদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন। কয়েকজন সাংবাদিককেও আদালত কক্ষে সাক্ষ্য দেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল।

বিচারক জুলকারনাইন বলেছেন, তিনি নিরপেক্ষভাবে মামলার শুনানি করছেন জানিয়ে বিচক্ষণতার ভিত্তিতে সব সিদ্ধান্ত নেবেন।

গত মাসে ইমরান খান ও কুরেশি এই মামলায় তাদের অভিযোগের বিরুদ্ধে চ্যালেঞ্জ করার পর ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) মামলায় তাদের আন্তঃ-আদালতে আপিল করার অনুমতি দিয়ে তাদের কারাগারের বিচারকে ‘খালি ও অকার্যকর’ ঘোষণা করেছে।

ফেডারেল মন্ত্রিসভা আবারও উভয় রাজনীতিকের জেল ট্রায়ালের সারসংক্ষেপ অনুমোদন করেছে যার পরে এই মামলা অব্যাহত ছিল। এর ভিত্তিতেই বুধবার দুজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ