• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ইমরান খান ও বুশরা বিবির জীবন হুমকিতে, অভিযোগ পিটিআইয়ের

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৪:২০ পিএম

ইমরান খান ও বুশরা বিবির জীবন হুমকিতে, অভিযোগ পিটিআইয়ের

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির কারাবাসের সময় নিরাপত্তার বিষয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করেছে পিটিআই। দলটি বুশরা বিবিকে অপর্যাপ্ত ও অনিরাপদ খাবার সরবরাহের অভিযোগ জানানো ছাড়াও এ ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছে।

সোমবার কোর কমিটির বৈঠকের পর প্রকাশিত একটি বিবৃতিতে দলের নেতারা এ কথা জানান। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআই কোর কমিটির বৈঠকে দলের সব বন্দি নেতা ও রাজনৈতিক কর্মীদের জন্য মৌলিক অধিকার পুনরুদ্ধারের আহ্বান জানানো হয়েছে। পাশাপাশি বন্দিদের সঙ্গে আইন অনুযায়ী আচরণ করতেও বলা হয়েছে।

পিটিআই কোর কমিটি বলেছে, বুশরা বিবিকে তার ইচ্ছার বিরুদ্ধে বানি গালায় রাখা হয়েছে। কারণ তিনি ইতোমধ্যেই কারাগারে স্থানান্তরিত হওয়ার জন্য আদালতে আবেদন করেছিলেন। তাকে নিম্নমানের, ক্ষতিকর ও বিষাক্ত খাবার দেওয়া হচ্ছে বলেও দাবি করা হয়েছে।

পিটিআই নেতারা ব্রিগেডিয়ার (অব.) আসলাম ঘামান এবং আহমার রশিদ ভাট্টি সহ দেশজুড়ে জাতীয় ও প্রাদেশিক আসনে জয়ী হওয়া স্বতন্ত্র প্রার্থীদের জোর করে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়ারও অভিযোগ করেছেন। এ সময় তারা পাঞ্জাব ও সিন্ধুর মুখ্য সচিব এবং আইজিকে অবিলম্বে অপসারণ করারও দাবি জানান।

এ ছাড়া মজলিশ ওয়াহদাত-ই-মুসলিমিন (এমডব্লিউএম) এবং সুন্নি ইত্তেহাদ কাউন্সিল (এসআইসি)-এর সঙ্গে রাজনৈতিক সহযোগিতার জন্য দলের চুক্তিকে পূর্ণ সমর্থন দিয়েছে কোর কমিটি।

আর্কাইভ