• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

যৌনতা ঘিরে যে ১০ প্রশ্নে সবচেয়ে বেশি কৌতূহল? লজ্জায় পড়ে গুগ্‌লেই উত্তর খোঁজেন সকলে

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০৩:৫৭ এএম

যৌনতা ঘিরে যে ১০ প্রশ্নে সবচেয়ে বেশি কৌতূহল? লজ্জায় পড়ে গুগ্‌লেই উত্তর খোঁজেন সকলে

ছবি: সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক

বাস-ট্রামে কিংবা প্রকাশ্যে যৌনতা নিয়ে আলোচনা করা যায় না। আলোচনা করলেই লোকেদের চোখরাঙানির সম্মুখীন হতে হয়। বেশির ভাগ বাবা-মাও সন্তানের সামনে এ বিষয় কথা বলতে লজ্জাবোধ করেন। যৌনতার প্রসঙ্গ উঠলেও যেন চারচিকে ঢাকঢাক গুড়গুড় ভাব! যে বিষয় নিয়ে কম চর্চা হয়, তা নিয়ে আগ্রহও বেশি হয়। এখন কোনও প্রশ্ন মনে জাগলেই তো গুগল বাবাই ভরসা! যৌনতার বিষয়ও নানা রকম প্রশ্ন জানতে চাওয়া হয় গুগলের কাছে।

সম্প্রতি একটি সমীক্ষায় জানা গিয়েছে, যৌনতা নিয়ে ১০টি বিষয়ে মানুষের কৌতূহল সবচেয়ে বেশি। জেনে নিন সেগুলি কী কী।

১) সমীক্ষায় দেখা গিয়েছে মেয়েদের যৌনতা নিয়ে ছেলেদের ব্যাপক কৌতূহল। মেয়েদের যৌনইচ্ছা কোন কোন উপায়ে বাড়ানো যায়, তা জানতে চাওয়া হয় গুগ্‌লের কাছে।

২) মেয়েদের যৌনসুখ হয়েছে কি না, তা বোঝার উপায়ও জানতে চান অনেকে। অনেকে আবার মেয়েদের কী ভাবে চরম সুখ দেওয়া যায়, সে বিষয়েও জানতে চান।

৩) অনেকেই যৌনতা নিয়ে স্বপ্ন দেখে। ঘন ঘন এমন স্বপ্ন দেখা কি ভাল, না কি কোনও রোগের ইঙ্গিত— এই প্রশ্নও জানতে চায় অনেকে গুগ্‌লের কাছে।

৪) যৌনরোগ নিয়ে নানা লোকের নানা রকম কৌতূহল। কৌতূহলের পাশাপাশি যৌনরোগ নিয়ে ভীতিও রয়েছে। অনেকেই যৌনরোগ নিয়ে বিস্তারিত জানতে নিয়মিত গুগ্‌লে খোঁজ করেন।

৫) যৌনসংক্রমণ হলে কী ভাবে তা নিরাময় সম্ভব, তা-ও জানতে চাওয়া হয় গুগ্‌লের কাছে।

৬) চরম যৌনতা উপভোগের জন্য পুরুষাঙ্গের মাপ ঠিক কেমন হওয়া উচিত, তা নিয়েও অপার কৌতূহল দেখা যায় তরুণদের মনে। কী ভাবে মাপতে হবে, তা নিয়েও বড় অংশের মানুষ খোঁজ করেন গুগ্‌লে।

৭) দীর্ঘ ক্ষণ যৌনসুখ উপভোগ করার উপায়ও জানতে চাওয়া হয় গুগ্‌লের কাছে। দীর্ঘ ক্ষণ বীর্যপাত ঠেকিয়ে রাখার উপায়ও জানতে আগ্রহী অনেকে।

৮) কিছু সাধারণ যৌন অসুখ নিয়ে কৌতূহলও দেখা যায়। গুগ্‌লে সার্চ করে অনেকেই জানতে চান কী কী উপসর্গ দেখলে বুঝতে পারা যাবে যে, যৌন রোগের সংক্রমণ হয়েছে।

৯) গর্ভনিরোধক ছাড়া মিলনের পর কী ভাবে সন্তানধারণের সম্ভাবনা এড়ানো যায়, সে বিষয় সবচেয়ে বেশি খোঁজ চলে গুগ্‌লে।

১০) কত বার মিলন করলে সুখের হবে যৌনজীবন, তা নিয়েও গুগ্‌লে প্রশ্ন করা হয়।

আর্কাইভ