• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দাম্পত্য জীবনে সপ্তাহের কোন দিন ভরপুর সুখ আসে?

প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০২:২৯ এএম

দাম্পত্য জীবনে সপ্তাহের কোন দিন ভরপুর সুখ আসে?

ছবি: সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক

প্রত্যেকে মেয়েই চায় এমন একজন সঙ্গী, যে তার মনের চাহিদাগুলো বুঝতে পারবে বা মেটাতে পারবে। মেয়েরা ভালো লাগার বিষয়গুলো সাধারণত মুখে প্রকাশ করতে চায় না, তবে ছেলেদের কিছু গুণই মেয়েদের না বলা কথা প্রকাশ করে দেয়। ছেলেরা সহজেই মেয়েদেরকে কাছে টানে কিন্তু মেয়েরা তেমন সহজেই ছেলেদের কাছে টানতে পারে না। ছেলেদের কিছু ভালো গুণ দেখেই মেয়েরা কাছে টানতে শুরু করে।

খিদে পাওয়া বা ঘুমের মতোই শারীরিক সম্পর্ক মানুষের জীবনের একটি স্বাভাবিক প্রবৃত্তি। জীবনের একটি গুরুত্বপূর্ণ বিষয়ও এটি। দুটি মানুষের সম্পর্কের রসায়নকে আরও শক্ত করে এই ঘনিষ্ঠতা।

অনেকেই মনে করেন, পুরুষের তুলনায় নারীর যৌ/নতা খানিকটা হলেও বেশি জটিল। বিভিন্ন যুগে বিভিন্ন গবেষণায় এই বিষয়ে ভিন্ন ভিন্ন তথ্য সামনে এসেছে।

সম্প্রতি ‘সুপারড্রাগ’ নামের একটি অনলাইন সংস্থা সমীক্ষা চালিয়ে নারীর শারীরিক চাহিদা বা যৌ/ন চাহিদা সম্পর্কিত অবাক করা একটি তথ্য পেশ করেছে। সমীক্ষায় উঠে এসেছে সপ্তাহে একটি নির্দিষ্ট দিনে নারীদের যৌ/নাকাঙ্ক্ষা প্রবল হয়।

সমীক্ষা থেকে জানা গেছে, সপ্তাহের শেষ দিনে নারীরা তাদের স/ঙ্গীকে প্রবল ভাবে কাছে পেতে চায়। কারণ হিসেবে জানা গেছে, সপ্তাহ শেষের ছুটির আমেজ থাকে। সারা সপ্তাহ হাড় ভাঙা পরিশ্রমের পর ছুটির দিনগুলোতে প্রিয়জনের স্পর্শ পাওয়ার দুর্নিবার ইচ্ছে বেশি সক্রিয় হয়ে ওঠে নারীদের মধ্যে।

কোথাও গিয়ে একটা নিশ্চয়তা ও মানসিক শান্তিও কাজ করে। কারণ যৌ/নতা তো শুধু শারীরিক নয়, তার মানসিক দিকটিও বেশ গুরুত্বপূর্ণ।

 

জেকেএস/

আর্কাইভ