• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হাসপাতালে আরও ২২৯ ডেঙ্গু রোগী

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১, ০৭:৪৫ পিএম

হাসপাতালে আরও ২২৯ ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ডেঙ্গু পরিস্থিতির উন্নতি হচ্ছেই না। গত ২৪ ঘণ্টায় আরও ২২৯ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছরে দেশে ১৬ হাজার ৪৫১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হলেন। তাদের মধ্যে ৫৯ জনের মৃত্যু হয়েছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২৯ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ১৭৬ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫৩ জন।

অধিদফতর আরও জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ১৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮১৯ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ১৯৯ জন রোগী ভর্তি রয়েছেন।

চলতি মাসে এ পর্যন্ত মোট ৬ হাজার ৯৫ জনের ডেঙ্গু শনাক্ত হলো।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, আগস্ট মাসে ৭ হাজার ৬৯৮ জনের, জুলাই মাসে ২ হাজার ২৮৬ জনের, জুন মাসে ২৭২ জনের এবং মে মাসে ৪৩ জনের ডেঙ্গু শনাক্ত হয়।

জেডআই/এম. জামান

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ