• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

‘সাম্প্রতিক ঘটনায় জড়িতদের খুঁজে বের করা হবে’

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১, ১০:৩২ পিএম

‘সাম্প্রতিক ঘটনায় জড়িতদের খুঁজে বের করা হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাম্প্রতিক ঘটনার পেছনে যে বা যারা জড়িত তাদের খুঁজে বের করা হবে। আইনশৃঙ্খলা বাহিনীর সবগুলো উইং বিষয়টি নিয়ে মাঠে কাজ করছে। আমরা সব বের করে ফেলব।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর, ব্যবসা-প্রতিষ্ঠান, মন্দির-মণ্ডপে হামলার ঘটনায় বিষয়ে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রংপুরের পীরগঞ্জের ঘটনা অনাকাঙ্ক্ষিত, দুষ্কৃতকারীরা ২০টির বেশি বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ভাঙচুর করেছে। সেখানে বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা আছে। ঘটনায় জড়িত কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে ৪৫ জনকে আটক করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। মাঝিপল্লীতে অগ্নিসংযোগ বিষয়ে তিনি বলেন, ‘ হামলার উদ্দেশ্য হলো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা। রংপুরে আমাদের লোক কাজ করছে। আমাদের সমস্ত উইং কাজ করবে। ফেসবুকের যে সব লিঙ্ক থেকে গুজব ছড়ানো হয়েছে সেগুলো খুঁজে বের করা হচ্ছে।

তিনি আরও বলেন, ‘কতিপয় ব্যক্তি বিশৃঙ্খলা সৃষ্টি করে সরকারকে বেকায়দায় ফেলতে চায়। কুমিল্লার ঘটনায় সরকার তদন্তের ফলাফলে কাছাকাছি চলে এসেছে, শিগগিরই সব জানানো হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ বাংলাদেশের স্বপ্ন দেখতেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় আমরা অসাম্প্রদায়িক দেশ গড়তে কাজ করে যাচ্ছি। এই হামলার উদ্দেশ্য হলো সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা। এই হামলার উদ্দেশ্য হলো অসাম্প্রদায়িক চেতনা থেকে বাংলাদেশকে দূরে সরিয়ে রাখা।

নূর/ডাকুয়া

আর্কাইভ