• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ডিএনসিসির গাড়িতে লাগানো হচ্ছে সিসি ক্যামেরা

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ০২:৩২ এএম

ডিএনসিসির গাড়িতে লাগানো হচ্ছে সিসি ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মাত্র এক দিনের ব্যবধানে ঢাকার দুই সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় এক শিক্ষার্থী ও সাংবাদিক নিহতের ঘটনায় নতুন সিদ্ধান্ত নিয়েছে উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি)। তাদের সব গাড়িতে সিসিটিভি ক্যামেরা স্থাপন এবং জিপিএস ট্র্যাকার লাগানো হচ্ছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে ডিএনসিসির সভাকক্ষে চালকদের সঙ্গে বৈঠক শেষে মেয়র আতিকুল ইসলাম এ কথা বলেন। সভায় চালকদের বিভিন্ন নির্দেশনা দেন মেয়র আতিকুল ইসলাম।

ডিএনসিসি মেয়র বলেন, ‘নিজে বাসায় শুয়ে-বসে থেকে বদলি চালক দিয়ে গাড়ি চালানো যাবে না। এর প্রমাণ পাওয়া গেলে চাকরিচ্যুত করা হবে। সব গাড়িতে জিপিএস ট্র্যাকার লাগানো হবে। প্রতিটি গাড়ি কোথায় যায়, কখন বের হয়- সবকিছুর রেকর্ড রাখা হবে। এসব নির্দেশনা না মানলে বিদায় দেয়া হবে।’

ডিএনসিসির সব গাড়ির বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নিবন্ধন ও নিয়মিত ফিটনেস পরীক্ষা করার ঘোষণা দিয়েছেন মেয়র। বিআরটিএতে ডিএনসিসির চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে বলেও জানান মেয়র।

আতিকুল ইসলাম আরও বলেন, ‘বর্জ্যের কোনো গাড়ি দিনে চালানো যাবে না। তবে জরুরি প্রয়োজনে কিছু গাড়ি চলবে। প্রত্যেক চালকের লাইসেন্স থাকতে হবে এবং সেটা সঙ্গে রাখতে হবে।’

জেডআই/এম. জামান

আর্কাইভ