• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাজধানীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, দুর্ভোগে কর্মজীবীরা

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১, ১১:০১ পিএম

রাজধানীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, দুর্ভোগে কর্মজীবীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করা ঘূর্ণিঝড় জাওয়াদদুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে। রোববার (৫ ডিসেম্বর) সকাল থেকে শুরু হয়েছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে রাজধানীর কর্মজীবী ও শ্রমজীবী মানুষদের।

সোমবারও বৃষ্টি ঝরতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছেদেশজুড়ে চলা হালকা বৃষ্টি কাল সোমবারও থাকবে। এছাড়া চলতি মাসে আরও এবটি নিম্নচাপ হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় থাকা ঘূর্ণিঝড় আজ আরও উত্তর দিকে এগোবে। এর একটি বড় অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত ছড়িয়ে আছে। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গা; ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর বিভাগের দু-একটি জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানান, ঘূর্ণিঝড় জাওয়াদ গতকাল রাতেই গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ধারণা করা হচ্ছে, দুপুরের আগেই এটি আরও দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হবে। এখন এটি ভারতের ওড়িশা ও তামিলনাড়ুর উপকূলে আছে। দুপুরের পর পশ্চিমবঙ্গের উপকূলের দিকে যাবে, তখন এটি একেবারে দুর্বল হবে। হাফিজুর রহমান জানান, কাল সোমবারও বৃষ্টি হবে। বৃষ্টি থাকবে রাজধানীতেও।

জেডআই/ডাকুয়া

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ