• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

দেশে প্রথম বুস্টার ডোজ নিলেন সেই রুনু

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২১, ০৮:৪১ পিএম

দেশে প্রথম বুস্টার ডোজ নিলেন সেই রুনু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ প্রতিরোধে দেশে বুস্টার ডোজ প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ১৭ জন প্রবীণ নাগরিককে দিয়ে শুরু হয় এই কার্যক্রম। প্রথম ব্যক্তি হিসেবে বুস্টার ডোজ নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। দেশের প্রথম টিকা নেয়া ব্যক্তিও এই রুনু।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) অডিটোরিয়াম হলে ‘বুস্টার ডোজ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. জাহিদ মালেক।

উদ্বোধনের পর টিকার বুস্টার ডোজ নেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, আইনমন্ত্রী আনিসুল হক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বুস্টার ডোজ প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘আমরা অনেক দেশের আগেই টিকা কার্যক্রম শুরু করতে পেরেছি। আমরা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে টিকা প্রদান করছি। সাধারণ জনগণ-স্কুলশিক্ষার্থীদের টিকা দিচ্ছি। এ ছাড়া করোনা মোকাবিলায় সামনের সারির যোদ্ধা ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশবাহিনী, সেনাবাহিনী, সাংবাদিক- সবাইকেই টিকা দিচ্ছি।’

তিনি বলেন, ‘বুস্টার ডোজ সংক্রান্ত সুরক্ষা অ্যাপের আপডেট কাজ এখনও সম্পন্ন হয়নি। তবে এই মুহূর্তে টিকা কার্ডের মাধ্যমে চলবে। একই সঙ্গে স্বাভাবিক টিকা কার্যক্রমও চলমান থাকবে।’

গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এস/এএমকে/এম. জামান

আর্কাইভ