• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ৩১ চৈত্র ১৪৩১

বুস্টার নিতে আগ্রহ থাকলেও ভোগান্তিতে পড়তে হয়েছে অনেককে

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২১, ০৯:০৬ পিএম

বুস্টার নিতে আগ্রহ থাকলেও ভোগান্তিতে পড়তে হয়েছে অনেককে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আনুষ্ঠানিকভাবে আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) থেকে দেশে করোনাভাইরাসের বুস্টার ডোজ টিকা প্রয়োগ কার্যক্রম শুরু করা হয়েছে। প্রথম দিনেই বুস্টার ডোজ নিতে মানুষের মধ্যে বেশ আগ্রহ দেখা গেছে।

যারা মেসেজ পেয়েছেন শুধু তাদেরই টিকা দেয়া হচ্ছে। কিন্তু অনেকে মেসেজ না পেয়েও টিকা নিতে হাজির হয়েছেন। এ ছাড়া টিকা কার্ড নিয়ে ভোগান্তিতে পড়তে হয়েছে কাউকে কাউকে। 

২৮ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ঘুরে এ চিত্র দেখা গেছে। দূর-দূরান্ত থেকে লোকজন টিকা নিতে এসেছেন দেখা যায়। এই কেন্দ্রে সকাল ৮টা থেকে বুস্টার ডোজ প্রয়োগ শুরু হয়েছে।

টিকাদানের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ জানায়, সকাল ৮টা ১০ মিনিটে প্রথম একজনকে টিকা দেয়া হয়। এখন পর্যন্ত ১০-১২টি বুথে টিকা কার্যক্রম চলমান রয়েছে। অনেককে আগ্রহের সঙ্গে টিকা নিতে দেখা গেছে।

জানা গেছে, করোনার বুস্টার ডোজ নিতে সম্পূর্ণ নতুন একটি টিকা কার্ড প্রিন্ট করে আনতে হবে। আগের দুই ডোজ টিকার কার্ড নিয়ে এলে হবে না। নতুন টিকা কার্ডে নির্দিষ্ট বুথ থেকে স্বাক্ষর নিয়ে টিকা নেয়া যাবে।

ঢামেকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জানান, প্রথম দিনে সাড়ে ৫শ ব্যক্তিকে টিকা নেয়ার জন্য মেসেজ পাঠানো হয়েছে। দুপুরের মধ্যে এলে তারা টিকা পাবেন।

প্রথম দিনে টিকা নিতে আসা মানুষের মধ্যে বেশ আগ্রহ দেখা গেছে। গুলশান থেকে আসা ষাটোর্ধ্ব কুদ্দুস মিয়া। তিনি বলেন, ‘গতকাল (সোমবার) রাত ১০টায় বুস্টার ডোজের মেসেজ আসে। সকালে কার্ড প্রিন্ট করে টিকা দিতে এসেছি। আগেও টিকা দিতে অসুবিধা হয়নি, এবারও না।’

তবে অনেকে ভোগান্তিতেও পড়েছেন। মেসেজে নির্দিষ্ট গাইডলাইন না পাওয়ার অভিযোগ করেন তারা। মোহাম্মাদপুর থেকে আসা জেলাল মুন্সি বলেন,  ‘গতকাল রাত ১১টায় মেসেজ পেয়েছি। সেখানে টিকা কার্ড প্রিন্ট করে আনতে বলা হয়নি। এজন্য সকালে কিছুটা সমস্যার মধ্যে পড়তে হয়েছে। তবে টিকা নেয়ায় কোনো সমস্যা হয়নি বলে জানান তিনি।’

এ ছাড়া অনেকে মেসেজ পেলেও সার্ভার সমস্যার কারণে তাদের টিকা গ্রহণে দেরি হয়েছে। বিষয়টি নিয়ে ক্ষোভ জানান কয়েকজন। নাসিমা আক্তার নামে এক গৃহিণী বলেন, ‘টিকা নেয়ার মেসেজ এলেও তারা বলছে সার্ভারে দেখা যাচ্ছে না। এটা কি আমাদের দোষ। তাদের সার্ভার সমস্যার কারণে আমরা কেন ক্ষতিগ্রস্ত হব।’

জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজের সহকারী পরিচালক (ফিন্যান্স ও স্টোর) ডা. মো. আশরাফুল আলম বলেন, ‘মেসেজ পাওয়া সাড়ে ৫শ জনকে আজ টিকা দেয়া হবে। তবে নির্দেশনা পেলে এক হাজার জন পর্যন্ত টিকা দিতে পারব। প্রথম দিন বলে মেসেজ আর নির্দেশনা সংক্রান্ত কিছু জটিলতা হয়তো দেখা দিয়েছে। আশা করছি, কাল থেকে এ সমস্যা হবে না।’

অর্ণব/ডা

 

 

 

 

 

আর্কাইভ