• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বিএনপি ক্রমাগত সবকিছুতে ‘না’ বলছে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ০২:৩৭ এএম

বিএনপি ক্রমাগত সবকিছুতে ‘না’ বলছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

তথ্যমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, “বিএনপি ক্রমাগতভাবে সবকিছুতেই না বলছে। অথচ আজকে যে স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করার উদ্যোগ নেয়া হয়েছে। যেভাবে সার্চ কমিটি রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধি এমনকি সমাজে বোদ্ধা হিসেবে পরিচিতদের সঙ্গে বসেছেন এমন অংশগ্রহণমূলক প্রক্রিয়ার উদাহরণ অনেক পূরোনো গণতান্ত্রিক দেশেও কেউ দিতে পারবে না।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা বিশ্বের অনেক দেশে জাতিগত সংঘাত দেখেছি। কিন্তু পেট্রোল বোমা নিক্ষেপ করে, দিনের পর দিন অবরোধ ডেকে মানুষকে জিম্মি করার রাজনীতি কেউ করে না। যা বিএনপি-জামাত করেছে।

তিনি বলেন, ‘আমরা যখন নির্বাচন করেছিলাম তখন আমরা দলীয় ব্যানারে নির্বাচন করেছি। আওয়ামী লীগ যখন রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পায় তখন সমস্ত মানুষের জন্য, সব দলের জন্য কাজ করতে বদ্ধপরিকর হয়।’

করোনাকালের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা কাজ করছি। টিকা নিয়ে সমালোচনাকারী বিএনপির সিনিয়র নেতাদের বুস্টার ডোজও দিয়েছি। এখনও যারা নেন নাই তাদেরও নেয়ার অনুরোধ করছি। কারণ আমরা চাই আপনারা সুস্থ থাকুন। আপনারা আমাদের সমালোচনা করুন। কারণ গণতন্ত্রে সমালোচনা থাকতে হয়।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সদস্য কাশেম হুমায়ুন প্রমুখ।

নূর/ডাকুয়া

আর্কাইভ