• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বিএনপিকে চায়ের দাওয়াত দিতে পারে নতুন ইসি

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২২, ০৯:৩২ পিএম

বিএনপিকে চায়ের দাওয়াত দিতে পারে নতুন ইসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নির্বাচনী মাঠ না ছাড়তে বিরোধী দলগুলোর প্রতি অনুরোধ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বিএনপিকে চায়ের আমন্ত্রণ জানানো হতে পারে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বিএনপির আস্থা অর্জনের বিষয়ে সিইসি বলেন, ’নির্বাচন কমিশন দলীয় সরকারের জন্য নির্বাচন করে না। এখন যে সাংবিধানিক ব্যবস্থা আছে, আমরা চেষ্টা করবো ভোটাররা যেন ভোট দিতে পারেন, তাদের আস্থা অর্জনের চেষ্টা করবো। বিএনপি যদি ভোটে না আসার ঘোষণা দিয়েও থাকে ,তাদের কি আহ্বান জানাতে পারবো না? কোনো কিছুই শেষ নয়। আমরা তো তাদের চা খেতে আমন্ত্রণ জানাতেও পারি।’

তিনি আরও বলেন, ’আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার সর্বোচ্চ চেষ্টা করবো। আমাদের ক্ষমতা অসীম না। সংবিধানে আমাদের দায়িত্ব যেভাবে দেওয়া আছে, আমরা সেভাবেই দায়িত্ব পালন করব। তবে রাজনৈতিক দলগুলোকে সুষ্ঠু নির্বাচন পরিচালনায় আমাদেরকে সহযোগিতা করতে হবে। আমরা সাধ্য মতো ভোটারদের ভোটাধিকার নিশ্চিতে কাজ করব। আমরা চাই কোনো দলই যেন ভোটের মাঠ ছেড়ে না যায়। কারণ কোনো দল ভোটের মাঠ ছেড়ে দিলে নির্বাচন আর সুষ্ঠু থাকে না।

এর আগে দায়িত্ব গ্রহণের প্রথমদিনেই নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন নতুন কমিশনাররা। বেলা সাড়ে ১১টায় নির্বাচন ভবনের কনফারেন্সে রুমে এই বৈঠক শুরু হয়।

এ সময় ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার নতুন কমিশনকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। এরপর বক্তব্য রাখেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

জেইউ/ডা
আর্কাইভ