• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জবিতে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ১৫

প্রকাশিত: মার্চ ১৩, ২০২২, ০৪:২০ পিএম

জবিতে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ১৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে কয়েক দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৫ ছাত্রলীগ নেতাকর্মী গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। 

শনিবার (১২ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায় শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, পূর্ববিরোধের জেরে এবং পাশাপাশি নবীন শিক্ষার্থীদের নিজ পক্ষে আনতে সভাপতি সাধারণ সম্পাদক পক্ষের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের মধ্যে প্রথমে মারামারির ঘটনা ঘটে। পরে এটিকে কেন্দ্র করে পুরান ঢাকার মালিটোলা পার্কে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এরপর তারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান নেন।

সংঘর্ষে শিক্ষার্থীদের মধ্যে পাঁচজনের নাম-পরিচয় জানা গেছে। তারা হলেন সভাপতি পক্ষের আবদুল বারেক, শামসুল হুদা, খাইরুল আমানমো. সাঈদ এবং সাধারণ সম্পাদক পক্ষের মেরাজ হোসাইন।

আহত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আশপাশের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য ভর্তি করা হয়। তাদের মধ্যে দুজনকে পরে উন্নত চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ব্যাপারে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ক্যাম্পাসের বাইরে কেউ ছাত্রলীগ পরিচয় দিয়ে মারামারি করলে তার দায়ভার সংগঠন নেবে না।’

সভাপতি ইব্রাহিম ফরাজি বলেন, ‘হামলায় জড়িত ব্যক্তিরা ছাত্রলীগের কর্মী হতে পারেন না। তারা অনুপ্রবেশকারী। তারা ছাত্রলীগকে কলুষিত করার চেষ্টা করছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ‘মারামারিতে জড়িত সবাইকে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

 আরএমসা/এফএ

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ