• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাকায় স্বস্তির বৃষ্টি, কমেছে তাপমাত্রা

প্রকাশিত: মে ২১, ২০২২, ০৬:৩১ পিএম

ঢাকায় স্বস্তির বৃষ্টি, কমেছে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীসহ দেশের সর্বত্র চলছে তীব্র তাপদাহ। আজ ভোরের বৃষ্টিতে খানিকটা স্বস্তি এসেছে, তাপমাত্রা কমেছে কিছুটা। আবহাওয়া অধিদফতর বলেছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আবার বৃষ্টি হতে পারে, তাতে গরম কিছুটা কমবে।

ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে বৃষ্টিতে রাজধানীসহ দেশের প্রায় সব জায়গায় গরম কমেছিল। এরপর থেকে টানা গরম। বিশেষ করে রাজধানীতে। গত বৃহস্পতিবার রাতের বৃষ্টি কিছুটা স্বস্তি দিয়েছিল। আজ ভোর থেকে আবার বৃষ্টি শুরু হয়।

গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৪২ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এ সময় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয় নীলফামারীর ডিমলায় ৬৫ মিলিমিটার। 

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, দিনাজপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও ঢাকার অনেক জায়গায় এবং খুলনা ও বরিশালের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

আজ সকাল ৭টা থেকে পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও আশপাশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকতে পারে। এ সময় বিদ্যুৎ চমকানোসহ বৃষ্টি, বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

মনোয়ার হোসেন বলেন, বৃষ্টির ফলে তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৭ দশমিক ৬ এবং সর্বনিম্ন ছিল ময়মনসিংহে ২০ ডিগ্রি সেলসিয়াস।

এফএ
আর্কাইভ