• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

গাবতলীর হাটে শাহরুখ ও শাকিব খান

প্রকাশিত: জুলাই ৫, ২০২২, ০১:৩৯ এএম

গাবতলীর হাটে শাহরুখ ও শাকিব খান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কালো মানিক, রাজা বাবু, হিরো আলম এই নামগুলো কিন্তু কোরবানির গরুর রাখা নাম। এবার রাজধানীর গাবতলী হাটে এসেছে বলিউডের শাহরুখ খান ও দুই বাংলার জনপ্রিয় নায়কশাকিব খান! দেশের বিভিন্ন জায়গা থেকে তারকাদের নাম রাখা গরু নিয়ে এসেছেন খামারিরা।

সোমবার (৪ জুলাই) রাজধানীর গাবতলী হাটে দেখা মিলেছে এসব বড় বড় গরুর। এখনও বিক্রি শুরু না হলেও হাটে ভাল জায়গা পেতে আগেভাগে বড় গরুগুলো নিয়ে হাটে এসেছেন বেপারীরা। তবে শুরুতেই ইজারাদারদের বিরুদ্ধে নানা অভিযোগ বিক্রেতাদের।

শুরু হয়নি রাজধানী ঢাকায় কোরবানির হাটের বেচাকেনা। তবে এরই মধ্যে গাবতলী পশুর হাটের সদর দরজায় দাঁড়িয়ে আছে ব্ল্যাক ডায়মন্ড। ১ হাজার ৫০০ কেজি ওজনের এ গরুর দাম ধরা হয়েছে ২০ লাখ টাকা।

গরুটির মালিক বলেন, ডায়মন্ড কালো হলেও সেটি যখন আলোতে আসে তখন সেটি জলজল করে সাদাই লাগে। তাই যেহেতু গরুটি সাদাকালো তাই আমি তার নাম ব্ল্যাক ডায়মন্ড রেখেছি। আমি গরুটির দাম ২০ লাখ টাকা চাচ্ছি।

একটু ভেতরে গেলেই দেখা মিলবে সাদা মানিকের। বিক্রেতার দাবি, এ বছরে এটি গাবতলীতে আসা সবচেয়ে বড় গরু। যার ওজন ১ হাজার ৫০০ কেজি। গরুটির মালিক বলেন, আমার গরুটির নাম রেখেছি সাদা মানিক। দাম চাচ্ছি সাড়ে ১৩ লাখ টাকা। এখনো কোনো বেচাকেনাই হয়নি। কোনো দরদামও হয়নি। 

এ হাটে গরুর নাম রাখা হয়েছে শাহরুখ খান, সালমান খানসহ বিখ্যাত সব তারকাদের নামে। খামারিরা বলছেন, হিরোদের প্রতি ভালোবাসা থেকেই এমন নাম দিয়েছেন তারা।

শাহরুখ খান ও শাকিব খানের মালিক বলেন, আমার একটি গরুর নাম শাকিব খান আর অন্যটির নাম শাহরুখ খান। একদম হিরোর মতো দেখতে, তাই শখ করে নাম রেখেছি। শাকিব খানের জন্য সাড়ে ৭ লাখ টাকা চাচ্ছি। আর শাহরুখ খানের জন্য চাচ্ছি সাড়ে ৬ লাখ টাকা।

এছাড়াও রাজা, বাদশা, বস, বস টু এবং গরিবের সম্পদ এমন বাহারি নামের গরু নিয়ে বেপারিরা বসে আছেন ক্রেতার অপেক্ষায়।

গরিবের আশা নামের গরুটির মালিক বলেন, খুব দুঃখ কষ্ট করে মানুষ করা হয়েছে, তাই নাম রেখেছি গরিবের আশা। যা কিছু এই আমার ভরসা। দাম চাচ্ছি ১৭ লাখ টাকা।

তবে শুরুতেই ইজারাদারদের বিরুদ্ধে উঠেছে নানা অভিযোগ। গরুপ্রতি ১০ থেকে ২০ হাজার টাকা নেয়া হলেও সে অনুযায়ী সার্ভিস পাচ্ছেন না ব্যবসায়ীরা। তারা জানান, প্রতিটি গরুর জন্য ১০ থেকে ১৫ হাজার টাকা করে নেয়া হচ্ছে।

উল্লেখ্য, ৬ জুলাই থেকে রাজধানী ঢাকার গরু হাটে আনুষ্ঠানিকভাবে কোরবানির পশু বেচাকেনা শুরু হবে।

জেডআই/

আর্কাইভ