• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

বাজারে কাঁচামরিচের ডাবল সেঞ্চুরি

প্রকাশিত: জুলাই ১৫, ২০২২, ০৬:৫৭ পিএম

বাজারে কাঁচামরিচের ডাবল সেঞ্চুরি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছে কাঁচামরিচ। তবে পটল ও ঢেঁড়শ, টমেটো ও শসাসহ কিছু সবজির দাম কমেছে। এছাড়া অন্যান্য পণ্যের বাজার দর অপরিবর্তিত রয়েছে। শুক্রবার (১৫ জুলাই) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এই চিত্র দেখা গেছে।

বাজারে কাঁচা মরিচের কেজি বিক্রি করছেন ১৮০ থেকে ২০০ টাকা, যা ঈদের আগে ছিল ৬০ থেকে ১০০ টাকার মধ্যে। প্রতিকেজি গাজর বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকায়, যা আগে ছিল ১২০ থেকে ১৬০ টাকা। টমেটো বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৬০ টাকায়, যা আগে ছিল ৭০ থেকে ৮০ টাকা।

প্রতিকেজি শসা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৭০ টাকায়। এক সপ্তাহ আগে কেজি ছিল ৮০ টাকা। লম্বা বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৮০ টাকা। গোল বেগুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি। করলা প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৬০ টাকা, চাল কুমড়া প্রতিপিস ৫০ টাকা, প্রতিপিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৬০ টাকায়, মিষ্টি কুমড়ার কেজি ৪০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পটল ৫০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, কচুর লতি ৮০ টাকা, পেঁপে ৫০ টাকা, বরবটি ৮০ টাকা ও ধুন্দল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে।

কাঁকরোলের কেজি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা, যা ঈদের আগে ছিল ৪০ থেকে ৬০ টাকা। কাঁচা পেঁপের কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা, যা ঈদের আগে ছিল ২৫ থেকে ৩০ টাকা। বেড়েছে ডিমের দামও। ঈদের আগে ডিমের ডজন ছিল ১২০ টাকা। এখন বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৩০ টাকায়।

তবে কিছু সবজির দাম কমেছে, কিছু অপরিবর্তিত আছে। কচুর লতি ৪০ থেকে ৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। ঝিঙে, চিচিঙ্গা ও কাঁচা কলার দাম তেমন একটা পরিবর্তন হয়নি। পেঁয়াজ, রসুন ও আলুও ঈদের আগের দামেই বিক্রি হচ্ছে।

জেডআই/

আর্কাইভ