• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশকে জাতিসংঘ সনদ মেনে চলতে যুক্তরাষ্ট্রের আহ্বান

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৩:৩৫ এএম

বাংলাদেশকে জাতিসংঘ সনদ মেনে চলতে যুক্তরাষ্ট্রের আহ্বান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মানবাধিকার ইস্যুতে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার রোধ এবং জাতিসংঘ সনদের নীতি মেনে চলতে বাংলাদেশকে আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সংস্থা বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী মিশেল জে সিসন।

সোমবার (৮ আগস্ট) বিকালে ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক শেষে এ আহ্বান জানান তিনি।

পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের যেন অপব্যবহার না হয় সে বিষয়ে যুক্তরাষ্ট্রকে আশ্বস্ত করেছে বাংলাদেশ। এছাড়া, আইজিপি বেনজির আহমেদ যুক্তরাষ্ট্র যেতে পারবেন কি না, সেটি আগেই জানার চেষ্টা করা হয়েছে বলেও জানান পররাষ্ট্র সচিব।

এর আগে, সকালে সাড়ে ১০টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা উইংয়ের মহাপরিচালকসহ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মিশেল জে সিসন। বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসসহ প্রতিনিধি দলটি বৈঠকে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের মহাসচিব পদে বাংলাদেশের সমর্থন প্রত্যাশা করেন। বাংলাদেশের পক্ষ থেকে দ্বিপাক্ষিক ব্যবসা বাণিজ্য, কূটনীতি ও র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশের পাশে থাকার কথা জানায় যুক্তরাষ্ট্র। পরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিবের দেয়া মধ্যাহ্নভোজে অংশ নেয় মার্কিন প্রতিনিধি দল।

জেডআই/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ