• ঢাকা বুধবার
    ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

লাইসেন্স ছাড়া মোটরসাইকেল কেনার সময়সীমা বৃদ্ধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৫:২৩ এএম

লাইসেন্স ছাড়া মোটরসাইকেল কেনার সময়সীমা বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল কেনার সময়সীমা বাড়িয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। চলতি বছরের ১৪ ডিসেম্বর পর্যন্ত এই সময়সীমা বহাল থাকবে। বুধবার (১৪ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে বিআরটিএ।

বিআরটিএর পরিচালক শীতাংশু শেখর বিশ্বাস স্বাক্ষরিত ওই নির্দেশনায় বলা হয়, আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত শিক্ষানবিশ ড্রাইভিং লাইসেন্স দিয়ে মোটরসাইকেল কেনা ও নিবন্ধন করা যাবে। তবে আগামী ১৫ ডিসেম্বর থেকে মূল ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেলের নিবন্ধন নম্বর দেবে না বিআরটিএ।

নির্দেশনা জানানো হয়, আগামী ১৫ ডিসেম্বর থেকে মূল ড্রাইভিং লাইসেন্স ছাড়া কারও কাছে মোটরসাইকেল না বিক্রি করার জন্য বিক্রেতাদেরও অনুরোধ করেছে বিআরটিএ।

প্রসঙ্গত, চলতি বছরের জুলাই মাসের শুরুতে এক নির্দেশনায় বিআরটিএ জানিয়েছিল আগামী ১৫ সেপ্টেম্বর থেকে মোটরসাইকেল রেজিস্ট্রেশনের বৈধ ড্রাইভিং লাইসেন্স দেখানো বাধ্যতামূলক করা হবে। এ ছাড়া বৈধ ড্রাইভিং লাইসেন্স ছাড়া মোটরসাইকেল বিক্রি করা যাবে না। বিআরটিএর এই সিদ্ধান্তে দুশ্চিন্তায় পড়ে বাংলাদেশ মোটরসাইকেল অ্যাসেম্বলার অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (বিএমএএমএ)। কেননা, মোটরসাইকেল রেজিস্ট্রেশনের জন্য  ড্রাইভিং লাইসেন্স দেখানোর বাধ্যতামূলক হলে মোটরসাইকেল কেনাবেচায় ধস নামবে বলে আশঙ্কা করছিলেন তারা। কারণ, বিআরটিএর লাইসেন্স দেয়ার সক্ষমতার চাইতে মোটরসাইকেল বিক্রির সংখ্যা কয়েক গুণ বেশি।

 

এআরআই/এএল

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ