• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মৃত্যুশূন্য দিনে ৬৬৫ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১১:০৪ পিএম

মৃত্যুশূন্য দিনে ৬৬৫ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগের দিনের তুলনায় দেশে করোনাভাইরাসে সংক্রমণ কিছুটা কমেছে। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। ফলে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৬০ জনই রয়ে গেছে।

একই সময়ে সারা দেশে নতুন করে আরও ৬৬৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৩ হাজার ৮১০ জনে। শনাক্তের হার ১৪ দশমিক ০৭ শতাংশ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যূ হয়েছে। আক্রান্ত হয়েছেন ৭৩৭ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২৮ জন। এনিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৪ হাজার ১৪৭ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে চার হাজার ৬৭৮টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে চার হাজার ৭২৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৮ লাখ ৬৭ হাজার ২৪৩টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক সাত শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক পাঁচ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৪ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৬ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৫০ হাজার ৮৮০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ২০ হাজার ৪০৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৪৭৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। তবে দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

জেডআই/

আর্কাইভ