• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আরও ৪১০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ১২:১১ এএম

আরও ৪১০ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশে শীত মৌসুম আসার আগেই বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের সংক্রমণ। তবে আগের দিনের তুলনায় মৃত্যু ও শনাক্ত খানিকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। ফলে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৭৪ জনে।

একই সময়ে সারা দেশে নতুন করে আরও ৪১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৮ হাজার ৫২৪ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যূ হয়েছে। আক্রান্ত হয়েছেন ৫৪৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৮৪ জন। এনিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৯৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮০০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩ হাজার ৮১০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১০ দশমিক ৭৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

উল্লেখ্য, ২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। তবে দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

জেডআই/

আর্কাইভ