• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রাজধানীতে ট্রাফিক পুলিশ বক্সে রিকশাচালকদের হামলা

প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০৯:৩৫ পিএম

রাজধানীতে ট্রাফিক পুলিশ বক্সে রিকশাচালকদের হামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর মিরপুর ও পল্লবী থানা এলাকার পাঁচটি ট্রাফিক পুলিশ বক্সে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশার চালকেরা হামলা চালিয়েছেন। এতে মিজানুর রহমান নামে এক কনস্টেবল আহত হয়েছেন। শুক্রবার (১৪ অক্টোবর) সকাল ১০টার পর এ ঘটনা ঘটে।

পুলিশ বলছে, তাদের নিয়মিত অভিযানে দুটি ব্যাটারিচালিত রিকশা আটক করার পর এ হামলা হয়। এ সময় রিকশা চালকেরা ভ্যান ও রিকশায় করে ইটপাটকেল নিয়ে আসে।

যে সকল পুলিশ বক্সে হামলা চালিয়েছে সেগুলো হচ্ছে, কালশী মোড়, মিরপুর ১২, সাগুফতা মোড়, মিরপুর ১০, মিরপুর ১০ নম্বর গোলচত্বর ট্রাফিক পুলিশ বক্স।

ট্রাফিক পুলিশের পল্লবী জোনের সহকারী কমিশনার ইলিয়াস হোসেন হামলার ঘটনা নিশ্চিত করে বলেন, ‘আদালতের নির্দেশনা আছে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করতে পারবে না। আজকে সকালে দুটি রিকশা আটক করার পর চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ও পল্লবীর বিভিন্ন ট্রাফিক বক্সে হামলা চালিয়েছেন।’

তিনি বলেন, ‘ব্যাটারিচালিত অটোরিকশা প্রধান সড়কে চালানো যাবে না এমন নিষেধাজ্ঞা আছে। কিন্তু তারা এ নিষেধ মানেন না।’

গত এক দশকে প্যাডেলচালিত রিকশায় ব্যাটারি সংযোজন করার প্রবণতা বেড়েছে। জেলা শহরগুলোতে এখন ব্যাটারিচালিত রিকশার আধিক্য। প্যাডেলচালিত রিকশা দেখাই যায় না কোথাও কোথায়।

রিকশা চালকরা বলছেন, ব্যাটারিতে বাহন চললে তারে শারীরিক কষ্ট কম হয়। তাছাড়া তুলনামূলক দ্রুত গন্তব্যে যাওয়া যায় বলে একই সময়ে বেশি ভাড়া পাওয়া যায়।

তবে প্রশাসন এই বিয়ষটিকে আপত্তি জানাচ্ছে। পুলিশ প্রায়ই তাদেরকে বাধা দেয়। আবার এসব রিকশা থেকে টাকা আদায় করে চলতে দেয়ার অভিযোগও আছে। যদিও মাঝেমধ্যে অভিযান চলে, পরে আবার রাস্তায় চলতে দেয়া হয়।

জেডআই/

আর্কাইভ