• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কুমিল্লায় ধর্ষণ ও হত্যার দায়ে দুজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২, ০৭:২৯ পিএম

কুমিল্লায় ধর্ষণ ও হত্যার দায়ে দুজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় এক শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাদেরকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা ১১টায় কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ নম্বর আদালতের বিচারক আবদুলাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা (উত্তরপাড়া) এলাকার বাচ্চু মিয়া (৫০) ও আমির হামজা (৩৫)।

জানা গেছে, ২০১৮ সালের ৫ মার্চ কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় বড় বোনকে ধর্ষণের জন্য যান আমির হামজা ও বাচ্চু মিয়া। এ সময় বড় বোনকে না পেয়ে তারা ১০ বছরের ছোট বোনকে ধর্ষণ করে। এ সময় ভুক্তভোগী শিশু তার বাবাকে বলে দেবে বললে, আসামিরা ঘরে থাকা বটি দিয়ে কুপিয়ে জখম করে চলে যান। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে মামলা করেন।

এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১ এর বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট প্রদীপ কুমার দত্ত জানান, এ ঘটনায় মামলা দায়ের পর পুলিশ অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তারকৃতরা আদালতে তোলা হলে বিচারকের কাছে ঘটনার দায় স্বীকার করে তারা ১৬৪ ধারায় জবানবন্দি দেন। পরে মঙ্গলবার এ ঘটনায় আদালত দুজনকে মৃত্যুদণ্ড দেন।

আইএ/

আর্কাইভ