• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ১০:৪২ পিএম

গাইবান্ধায় ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা, প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি

দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, মাছরাঙা টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি সিদ্দিক আলম দয়ালসহ ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ, রাস্তায় কলম ও ক্যামেরা রেখে অবস্থান কর্মসূচী পালিত হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) শহরের ডিবি রোডে অনুষ্ঠিত কর্মসূচীতে বক্তব্য রাখেন সাংবাদিক শাহাবুল শাহীন তোতা, আব্দুল খালেদ, মিলন খন্দকার, সাইফুল ইসলাম প্রিন্সসহ স্থানীয় সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা আতাউর রহমান আতার বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত ও প্রকাশিত হয়। এতে তিনি ক্ষুদ্ধ হয়ে তার জামাতা এএসএম আশরাফুল ইসলামকে বাদী করে গত ৭ জুন গাইবান্ধার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

অন্যদিকে, ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে শুক্রবার বিকেলে পলাশবাড়িতে সাংবাদিক সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে সাংবাদিকরা বিক্ষুদ্ধ হয়ে পলাশবাড়িতে ঢাকা-রংপুর সড়কের চৌমাথায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করে।

এতে বক্তব্য রাখেন প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি জাভেদ হোসেন, পলাশবাড়ি প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম পাতা, সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম রতন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি আশরাফুল ইসলাম, গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল কবীর, ডিপটি প্রধানসহ বিভিন্ন সংগঠন ও রাজনীতিকরা উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

বক্তারা অবিলম্বে মামলা প্রত্যাহরের দাবি জানিয়ে বলেন, সাংবাদিকরা সমাজ ও জাতির উন্নয়নে কাজ করে। সমাজের অসঙ্গতি তুলে ধরে। সে কারণে সাংবাদিকদের বিরুদ্ধে দুর্নীতিবাজ কর্মকর্তারা ক্ষেপে ওঠেন। তারা সাংবাদিককে হয়রানী করতে মরিয়া হয়ে ওঠেন। আমরা তা হতে দেব না।

এএল/

আর্কাইভ