• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা আজ

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৪:৩৬ পিএম

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা আজ

চট্টগ্রাম ব্যুরো

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ১১ বছর পর আজ রোববার চট্টগ্রাম নগরে দলীয় জনসভায় বক্তব্য দেবেন। নগরের পলোগ্রাউন্ডে অনুষ্ঠিত হবে এ জনসভা। সভায় প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়ন নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা ও বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করবেন বলে আশা করছেন নেতারা।

সর্বশেষ ২০১২ সালের ২৮ মার্চ পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ বিরতির পর অনুষ্ঠিত হতে যাওয়া জনসভা সামনে রেখে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগ। সভার প্রস্তুতি কার্যক্রম দেখতে চট্টগ্রামে এসে গতকাল শনিবার জনসভাস্থান পরিদর্শন করেছেন সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদসহ কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা। এ সময় হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে চট্টগ্রামজুড়ে ব্যাপক সাড়া পড়েছে। মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

জনসভা মঞ্চ করা হয়েছে প্রায় সাড়ে ৬ হাজার ফুট আয়তনের। নৌকা আকৃতির আদলের এ মঞ্চে প্রায় ২০০ জনের বসার ব্যবস্থা রয়েছে। চট্টগ্রাম ও আশপাশের জেলা থেকে বাস ও ট্রাকযোগে নেতা–কর্মীরা এ জনসভায় যোগ দেবেন। বিভিন্ন জেলা থেকে আসা নেতা–কর্মী–সমর্থকদের জন্য আজ সকাল ১০টা থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্থানীয় শিল্পীদের গানের অনুষ্ঠানের পর দুপুর ১২টা থেকে সভার কার্যক্রম শুরু হবে। বেলা তিনটার দিকে সভাস্থলে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিত হওয়ার কথা রয়েছে। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে হেলিকপ্টারযোগে এম এ আজিজ স্টেডিয়ামে নামবেন বলে জানান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর জনসভার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এ জনসভাকে ঘিরে চট্টগ্রাম নগরের নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া প্রধানমন্ত্রীর আসা–যাওয়ার সড়কেও জোরদার করা হয়েছে নিরাপত্তা। জনসভার মাঠ ও আশপাশের এলাকায় সাত হাজারের বেশি পুলিশ সদস্য নিয়োজিত আছেন। চট্টগ্রাম নগর পুলিশের উপকমিশনার মঞ্জুর মোরশেদ বলেন, মাঠ, চলাচলের পথসহ বিভিন্ন স্থানে প্রায় চার হাজার পুলিশের বাইরে সাদা পোশাকধারী পুলিশও নিয়োজিত থাকবে। 

আজ রোববার এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময় অনুযায়ী অনুষ্ঠিত হবে। তবে জনসভা উপলক্ষে নিরাপত্তার অংশ হিসেবে নগরের গুরুত্বপূর্ণ বেশ কিছু সড়ক বন্ধ থাকবে। জনসভার কারণে যাতে পরীক্ষার্থীরা বিড়ম্বনায় না পড়েন, সে জন্য আগেভাগে বাসা থেকে বের হওয়ার পরামর্শ দিয়েছে নগর পুলিশ। এরপরও কেউ যদি গাড়ি না পায়, সে ক্ষেত্রে ৯৯৯ ফোন করে পুলিশের সহযোগিতা নিতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রীর সফরকালীন এম এ আজিজ স্টেডিয়াম থেকে র‌্যাডিসন গোলচত্বর, ইস্পাহানি মোড়, টাইগারপাস হয়ে পলোগ্রাউন্ড সমাবেশস্থল এবং পলোগ্রাউন্ড মাঠ থেকে টাইগারপাস পর্যন্ত সড়ক সকাল আটটা থেকে ভিভিআইপিদের জন্য খোলা থাকবে।

 

 

সজিব/

আরও খবর

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ