• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

‘বেগম রোকেয়া পদক পাচ্ছেন দেশের পাঁচজন বিশিষ্ট নারী

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৮:০৪ পিএম

‘বেগম রোকেয়া পদক পাচ্ছেন  দেশের পাঁচজন বিশিষ্ট নারী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ দেশের পাঁচজন বিশিষ্ট নারী পাচ্ছেন ‘বেগম রোকেয়া পদক ২০২২’। বুধবার (৭ ডিসেম্বর) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মনোনীত পাঁচ নারী হলেন- নারীশিক্ষায় অবদানের ক্ষেত্রে ফরিদপুরের রহিমা খাতুন, নারী অধিকার প্রতিষ্ঠায় চট্টগ্রামের প্রফেসর কামরুন নাহার বেগম (অ্যাডভোকেট), নারীর আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখায় সাতক্ষীরার ফরিদা ইয়াসমিন, সাহিত্য ও সংস্কৃতিতে নারী জাগরণে অবদান রাখায় নড়াইলের ড. আফরোজা পারভীন এবং পল্লী উন্নয়নে অবদান রাখায় ঝিনাইদহের নাছিমা বেগম।

আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) বেগম রোকেয়া দিবস। দিবসটি উদযাপন উপলক্ষে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে। এসব কার্যক্রমের অংশ হিসেবে পাঁচ নারীকে এ সম্মাননা দেয়া হচ্ছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে পণ্য রফতানিতে শুল্ক সুবিধা চায় বাংলাদেশ

ওইদিন রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে বেগম রোকেয়া পদক-২০২২ এর জন্য মনোনীত নারীদেরকে এ সম্মাননা পদক বিতরণ করবেন।

পদকপ্রাপ্তরা ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম সোনা দ্বারা নির্মিত একটি পদক, পদকের একটি রেপ্লিকা, নগদ চার লাখ টাকা এবং একটি সম্মাননাপত্র পাবেন।

 

 

সজিব/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ