• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ

শূন্য আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা রোববার

প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২২, ১০:২৫ পিএম

শূন্য আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা রোববার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ করার কারণে জাতীয় সংসদের শূন্য হওয়া আসনগুলোতে উপনির্বাচন হবে। এ বিষয়ে আগামী রোববার তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনার মো. আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, ‘রোববার আমাদের কমিশন সভা রয়েছে। সে সভায় শূন্য আসনের উপনির্বাচন নিয়ে আলোচনার বিষয়ে সিডিউল রয়েছে। সভাশেষে নির্বাচনের তপসিল ঘোষণা করা হবে।’

ঠিক কবে হতে পারে নির্বাচন এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, ‘সরকারি ছুটি, পাবলিক পরীক্ষা এবং ধর্মীয় উৎসব আছে কিনা তা দেখেই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।’

এ সময়, নির্বাচনে ভোটগ্রহণ হবে ইভিএমে এবং সিসি ক্যামেরার বিষয়ে সিদ্ধান্তের বিষয়ে আলোচনা হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন : বিদ্যুৎ খাতে লুটতরাজ হচ্ছেঃ খন্দকার মোশাররফ

এর আগে গত ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে দলের নেতারা সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেয় দলটি। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনে অনড় দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে থাকা এ দল। তারই প্রেক্ষিতে গত ১১ ডিসেম্বর বিএনপির ছয়জন সংসদ সদস্য জাতীয় সংসদের স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। পরে এসব সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।

 

 

এআরআই/এএল

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ