• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রধানমন্ত্রীর উদ্দেশে গয়েশ্বর

‘জাতির উদ্দেশে ভাষণ দিয়ে পদত্যাগ করুন’

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ১২:১৮ এএম

‘জাতির উদ্দেশে ভাষণ দিয়ে পদত্যাগ করুন’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘জাতির উদ্দেশে ভাষণ দিয়ে ঘোষণা দেন- সুষ্ঠু নির্বাচন ও ভোটাধিকারের স্বার্থে আমি পদত্যাগ করলাম। রাষ্ট্রপতিকে বলেন- সংসদ বিলুপ্ত করতে। বাংলাদেশের মানুষ পাথরের মতো শক্ত, আবার কাদার মতো নরম। তারা আপনাকে ক্ষমা করলেও করতে পারে।’

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মানববন্ধনে গয়েশ্বর এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে গয়েশ্বর বলেন, ‘ওবায়দুল কাদের সাহেবকে বলেন খেলা বন্ধ করতে। উনি ততো ভালো খেলোয়াড় নন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে তার পরিবারের সদস্যদের কলঙ্ক আছে। আপনি পদত্যাগ করে তাকে খেলতে দেন। প্রকাশ্যে যদি রাস্তা দিয়ে হেঁটে যেতে পারে, আমি রাজনীতি ছেড়ে দেব।’

সম্প্রতি গাজীপুর ইউনিয়ন বিএনপির এক নেতাকে ডাণ্ডাবেড়ি পরা অবস্থায় জানাজায় অংশ নেয়া প্রসঙ্গে গয়েশ্বর বলেন, এটা কী মানবাধিকার লঙ্ঘন নয়? দেশি-বিদেশি সবাই দেখেছেন।

৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা, নেতাকর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, এদিন পুলিশের কারা ডিউটি করছেন, আমরা দুই-চারজন চিনলেও তাদের তালিকা পুলিশের কাছে আছে।

বাধার পরও দশ বিভাগীয় গণসমাবেশ সফল হয়েছে জানিয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গোয়েন্দা সংস্থা সরকারকে সঠিক তথ্য দেয় না। যে তথ্য দিলে আপনি (প্রধানমন্ত্রী) খুশি হবেন, সেই তথ্য দেয়। গোয়েন্দা সংস্থা সঠিক তথ্য দেবে আপনার পদত্যাগের পর যে সরকার আসবে সেই সরকারের কাছে। কাকে দিয়ে গুম করিয়েছেন, খুন করিয়েছেন তারা তখন হবে রাজসাক্ষী।

এআরআই

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ