• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বাসের চেয়ে মেট্রোরেলের ভাড়া দ্বিগুণের অভিযোগ বিএনপির

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ১১:৪৬ পিএম

বাসের চেয়ে মেট্রোরেলের ভাড়া দ্বিগুণের অভিযোগ বিএনপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঢাকার বাসের চেয়ে মেট্রোরেলের ভাড়া দ্বিগুণ বলে অভিযোগ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এই অভিযোগ করেন।

তিনি বলেন, গতকাল সোমবার সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় মেট্রোরেল আইন ও বিধিমালা লঙ্ঘন করে সর্বনিম্ন ভাড়া ২০ টাকা এবং উত্তরা থেকে মতিঝিল ভাড়া ১০০ টাকা নির্ধারণের তীব্র প্রতিবাদ জানানো হয়।

নজরুল ইসলাম বলেন, ভারত ও পাকিস্তানের বিভিন্ন নগরীর মেট্রোরেলের ভাড়ার চেয়ে ঢাকার ভাড়া দুই থেকে পাঁচগুণ বেশি। ঢাকায় মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া দিল্লি, মুম্বাই, চেন্নাই ও লাহোরের মেট্রোরেলের চেয়ে প্রায় দ্বিগুণ। কলকাতার চেয়ে তিনগুণ।

বিএনপির এই নেতা বলেন, জনগণের দ্বারা নির্বাচিত এবং জনগণের কাছে দায়বদ্ধ গণতান্ত্রিক সরকার হলে এমন গণবিরোধী সিদ্ধান্ত নিতে পারতো না। এজন্য গণবিরোধী এই সরকারের পতন ও গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা জরুরি হয়ে পড়েছে।

সংবাদ সম্মেলনে জনপ্রিয় টকশো তৃতীয় মাত্রার উপস্থাপক ও সেন্টার ফর গভর্ন্যান্স স্ট্যাডিজের (সিজিএস) নির্বাহী পরিচালক জিল্লুর রহমানের ব্যক্তিগত তথ্য সংগ্রহের নামে পুলিশি হয়রানি ও পরিবারের সদস্যদের ভয়-ভীতি দেখানো এবং দেশের প্রবীণ প্রকৌশলী পানি ও নদী বিশেষজ্ঞ ম ইনামুল হককে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

আর্কাইভ