• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

উত্তরায় মেট্রো স্টেশনের ভেন্ডিং মেশিন বিকল

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ০৭:০৭ পিএম

উত্তরায় মেট্রো স্টেশনের ভেন্ডিং মেশিন বিকল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

তৃতীয় দিনেও সাধারণ যাত্রীদের জন্য চলছে মেট্রোরেল। তবে মেট্রোরেলের যাত্রীরা সবচেয়ে বেশি বিড়ম্বনার স্বীকার হয়েছেন পড়ছেন টিকিট সংগ্রহ করতে গিয়ে। সকালে রাজধানীর আগারগাঁও স্টেশনে ভেন্ডিং মেশিন বিকল হওয়ার পর এবার উত্তরা উত্তর স্টেশনেও ঘটেছে একই ঘটনা।

শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে উত্তরার মেট্রো স্টেশনে বেলা ১১টা ১৭ মিনিটে টিকিট বিক্রয় মেশিন বা ভেন্ডিং মেশিন বিকল হয়।

যাত্রীরা জানায়, ভেন্ডিং মেশিনে টাকা দেয়ার পর তা ফেরত আসছে না। আবার মেশিনও ঠিকভাবে কাজ করছে না। এতে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে কাউন্টারের সামনে যাত্রীদের জটলা তৈরি হয়।

ভেন্ডিং মেশিনের একজন অপারেটর বলেন, খুচরা টাকা না থাকায় এ সমস্যা হয়। মানুষের মাথাই তো অনেক সময় হ্যাং হয়, আর এটা তো মেশিন। অনেক সময় পুরনো নোট নেয় না। অনেক সময় ছেড়া ও বড় নোট নিচ্ছে না। এসব কারণে ভেন্ডিং মেশিন সাময়িক বিকল দেখায়। তবে রিস্টার্ট দিলেই আবার চালু হয়। বিকল হলে তা সাময়িক।

এদিকে সকালে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে দ্বিতীয় দিনের টিকিট বিক্রির আধাঘণ্টা পরই ভেন্ডিং মেশিন বিকল হতে দেখা গেছে। যাত্রীরা নির্ধারিত গন্তব্যের টিকিট হাতে পেলেও তাদের কাছ থেকে টাকা কাটা হয়নি। শুক্রবার সকাল সাড়ে ৮টায় টিকিট বিক্রয় মেশিনের এ ত্রুটি ধরা পড়ে।

আগারগাঁও স্টেশনে দেখা যায়, মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের একটি মেশিনের লাইনে দাঁড়ান যাত্রীরা। আধাঘণ্টা টিকিট বিক্রি চলার পরই বন্ধ হয়ে যায় কাউন্টারের দক্ষিণ পাশের একটি মেশিন। সকাল সাড়ে ৮টায় উত্তরা দিয়াবাড়ী স্টেশনে যাওয়ার জন্য টিকিট কাটতে মেশিনে ১০০ টাকা দেন এক যাত্রী। পরে আবার ২০ টাকা দেন তিনি। এতে দুটি টিকিটসহ ৬০ টাকা ফেরত পান ওই যাত্রী। এরপর থেকেই বিকল হয়ে পড়ে মেশিনটি। এর আগে মেট্রোরেল সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়ার প্রথম দিন গতকাল বৃহস্পতিবারও ভেন্ডিং মেশিন বিকল হওয়ায় যাত্রীদের টিকিট কাটতে ভোগান্তিতে পড়তে হয়।

মেট্রো স্টেশন কর্তৃপক্ষ দাবি করেন, ভেন্ডিং মেশিনে কোনো সমস্যা নেই। তবে যাত্রীরা বড় নোট দিলে অতিরিক্ত টাকা ফেরত দেয়ার জন্য মেশিনের ভেতর খুচরা টাকা মজুত রাখা ছিল না। এ কারণেই প্রথম দিন কিছু জটিলতা তৈরি হয়েছে। আগামী দিন থেকে এ সমস্যা আর থাকবে না।

 

এনএমএমে/এএল

আর্কাইভ