• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মানবাধিকার পদক পেলেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩, ০৪:২৩ এএম

মানবাধিকার পদক পেলেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ‘মানবাধিকার পদক ও সম্মাননা’ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানসহ ১০ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

বুধবার (১১ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নির্বাচিতদের হাতে পদক ও সম্মাননা তুলে দেন।
৭৫তম বিশ্ব মানবাধিকার দিবস ও ৫২তম বিজয় দিবস উপলক্ষে ব্যুরো অব হিউম্যান রাইটস বাংলাদেশ (বিএইচআরসি) এ পুরস্কার দেয়।
অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ, হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. আমিনুর রহমান, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো. রমজান আলী এবং কণ্ঠশিল্পী ও সমাজকর্মী তাসরিফ খানকে ব্যক্তি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, দৈনিক প্রথম আলো, বসুন্ধরা গ্রুপ, বেক্সিমকো ফার্মা এবং জেএমআই গ্রুপকে প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে মানবাধিকার পদক ও সম্মাননা স্মারক দেয়া হয়।
অনুষ্ঠানে ‘রক্তস্নাত বিজয়ের মাধ্যমে অর্জিত মানবাধিকারের এগিয়ে চলার পাঁচ দশক’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাউথ এশিয়ান ফ্র্যাটার্নিটি (সাফ), বাংলাদেশের সভাপতি ও গ্লোবাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আনিসুজ্জামান।

 

সাজেদ/

আর্কাইভ