• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা শিগগিরই উঠে যেতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩, ১২:৪৩ এএম

র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা শিগগিরই উঠে যেতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, র‌্যাবের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা খুব শিগগিরই উঠে যেতে পারে বলে আশ্বাস দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।

সোমবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ডোনাল্ড লু স্বীকার করেছেন যে, সন্ত্রাস মোকাবিলায় র‌্যাব ভালো ভূমিকা রেখেছে। তবে নিষেধাজ্ঞা চলে এলে তা তুলে নেওয়ার প্রক্রিয়াটি একটু জটিল বলে জানিয়েছেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের কাছে বাংলাদেশের নির্বাচনকালীন সরকারব্যবস্থা তুলে ধরা হয়েছে। একই সঙ্গে নির্বাচনে সবাই অংশগ্রহণ করবে বলে জানানো হয়েছে। লু বলেছেন, সুষ্ঠু নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। একই সঙ্গে জনসভার নামে কোনো সহিংসতাও দেখতে চায় না দেশটি। বাংলাদেশকে সমৃদ্ধিশালী দেখতে চায় আমেরিকা।

তিনি বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার কোনো বাধা দেবে না। তারা রাস্তা বন্ধ করে, জ্বালাও-পোড়াও বা ভাঙচুর করলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার ঢাকায় আসেন ডোনাল্ড লু। এ সফরে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী ও সুশীল সমাজের প্রতিনিধি ছাড়াও সরকারের বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে বৈঠক করেছেন।

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ