• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সেব্রিনা ফ্লোরাসহ স্বাস্থ্যের ৪ পরিচালককে বদলি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৫:২৪ এএম

সেব্রিনা ফ্লোরাসহ স্বাস্থ্যের ৪ পরিচালককে বদলি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাসহ স্বাস্থ্য অধিদফতরের পরিচালক পদমর্যাদার চার কর্মকর্তার দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবির স্বাক্ষরিত এক আদেশে তাদের এ বদলির আদেশ দেয়া হয়।

আদেশে বলা হয়, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সেব্রিনা ফ্লোরাকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক পদে বদলি করা হয়েছে।

মহামারি শুরুর পর ২০২০ সালে আইইডিসিআরের সাবেক পরিচালক অধ্যাপক সেব্রিনা ফ্লোরা স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হয়েছিলেন। গত বছর তিনি গুরুতর অসুস্থ হয়ে দীর্ঘদিন সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন। সম্প্রতি সুস্থ হয়ে দেশে ফেরেন।

সেব্রিনা ফ্লোরাকে বদলি করায় স্বাস্থ্য অধিদফতরের প্রশাসন শাখার অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব পালনকারী অধ্যাপক ডা. আহমেদুল কবীরকে পরিকল্পনা ও উন্নয়ন শাখার অতিরিক্ত মহাপরিচালকের দায়িত্ব দেয়া হয়েছে।

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. রাশেদা সুলতানাকে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) করা হয়েছে।

এদিকে জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) করা হয়েছে।

 

এসএ

 

আর্কাইভ