• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বইমেলায় চাঁদাবাজির অভিযোগে ২ ঢাবি ছাত্র কারাগারে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০১:১৩ এএম

বইমেলায় চাঁদাবাজির অভিযোগে ২ ঢাবি ছাত্র কারাগারে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা


বইমেলায় পুলিশ পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২ ছাত্রকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।


তার আগে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে ওই দুই ছাত্রকে আটক করা হয়। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
অভিযুক্তরা হলেন- ঢাবির শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সহসভাপতি রাজীব হোসেন ওরফে নবীন ও মাস্টারদা সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সহসভাপতি মোহাইমেনুল ইসলাম ওরফে ইমন। দুজনই ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্র।
শুক্রবার ২ অভিযুক্তকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক দীপক বালা। এসময় আসামিপক্ষের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। আদালত জামিনের বিষয়ে শুনানির জন্য আগামী রোববার (১৯ ফেব্রুয়ারি) দিন ধার্য করেন। একইসঙ্গে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলার নথি থেকে জানা যায়, বাদী কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটে পড়েন। বৃহস্পতিবার বাদীসহ তার বন্ধুরা বইমেলায় ঘুরতে যান। এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা সোহরাওয়ার্দী উদ্যানের কালিমন্দিরের গেটে যান। তখন আসামি রবিন ও ইমন নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তাদের তল্লাশি শুরু করেন। এসময় তাদের সবার ম্যানিব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন পুলিশ পরিচয় দেয়া দুজন। এরপর তারা চিৎকার করলে দায়িত্বরত পুলিশ ঘটনাস্থল থেকে দুই ছাত্রকে করে। এ ঘটনায় শাহবাগ থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এনএমএম/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ