• ঢাকা মঙ্গলবার
    ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

রাউজানে অগ্নিকাণ্ডে ২২ দোকান পুড়ে ছাই

প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩, ০৭:১৩ পিএম

রাউজানে অগ্নিকাণ্ডে  ২২ দোকান পুড়ে ছাই

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের রাউজান উপজেলার একটি বিপণিকেন্দ্রে অগ্নিকাণ্ডে ২২টি দোকানঘর পুড়ে গেছে। গতকাল রোববার রাত সাড়ে আটটার দিকে উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের পথেরহাটে আমির মার্কেট নামের বিপণিকেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে ১৫ থেকে ২০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। তবে এতে কেউ হতাহত হননি।

স্থানীয় ব্যবসায়ী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, গতকাল রাতে দোকান বন্ধের আগে বিপণিকেন্দ্রের তিনতলার একটি কক্ষ থেকে আগুন লাগে। মুহূর্তের মধ্যে সেই আগুন অন্য দোকানগুলোয় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে চট্টগ্রাম কালুরঘাট ফায়ার সার্ভিস ও রাউজান ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় এক ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে, ততক্ষণে ২২টি দোকানঘর পুড়ে গেছে।

নোয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ বাবুল মিয়া বলেন, আগুন লাগার খবর জানতে পেরে সঙ্গে সঙ্গে তিনি ঘটনাস্থলে ছুটে যান। তাৎক্ষণিকভাবে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীরা আগুন নেভানোর চেষ্টা শুরু করেন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

কালুরঘাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা বাহার উদ্দিন বলেন, ভবনটির ছাদের ওপরের তলার কক্ষে আগুন লাগায় পানি সঞ্চালন লাইন নিতে বেগ পেতে হয়েছে। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এবং কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

 

এএল/

আর্কাইভ