• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ নথি প্রকাশ

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ০৩:২১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ নথি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশ টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) মহাপরিচালক মেজর জেনারেল জিয়াউল আহসান তার ফেসবুক পোস্টে একটি দুর্লভ নথি প্রকাশ করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণা ও বাণী একটি টেলিগ্রাফের মাধ্যমে সারাদেশে ছড়িয়ে দেওয়া হয়েছিল। ধানমণ্ডি ৩২ নং বাড়িতে ২৫ মার্চ রাত ১২টা ২০ মিনিটে শেখ মুজিবুর রহমান আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দিয়েছিলেন। 

জিয়াউল আহসান সেই টেলিগ্রাফের ছবি তার ফেসবুকে পোস্ট করেছেন। সন্ধ্যা ৭.৫১ মিনিটে জিয়াউল আহসান তার ফেসবুকে সেই দুলর্ভ টেলিগ্রামের ছবিটি প্রকাশ করেন। সিটি নিউজ ঢাকার জৌষ্ঠ প্রতিবেদক তার সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন। সিটি নিউজের পাঠকদের সামনে টেলিগ্রামের কপিটি তুলে ধরা হলো। 
 

ফেসবুক পোস্ট হওয়ার সঙ্গে অগণিত মানুষ দুর্লভ এ নথি বিষয়ে মন্তব্য করেছেন। জিকে সায়াম নামের একজন এ জন্য জিয়াউল আহসানকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি লিখেছেন, জাতির পিতার এই দুর্লভ ইতিহাস সামনে আনার জন্য আপনাকে ধন্যবাদ স্যার।’ কেউ কেউ লিখেছেন, ‘অসাধারণ এক সংগ্রহ স্যার।’ শওকত হায়দার শামীম লিখেছেন, ‘তুইতো অসাধারণ এক নথি উপস্থাপন করলি। এটা আগে কখনো কোনো নেতা, সরকারি কোনো কর্মকর্তা দেখাতে পারে নাই। তোকে রাষ্ট্রীয় সর্বোচ্চ পুরস্কার দেওয়া উচিত।’ একই সঙ্গে তিনি জিয়াউল আহসানকে ধন্যবাদ জানিয়েছেন।
 

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ