• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় যুবদল নেতা আটক

প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৩, ০৩:৩৬ এএম

শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় যুবদল নেতা আটক

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলাকারীদের মধ্যে অন্যতম সাত বছরের সাজাপ্রাপ্ত যুবদল নেতা খালেদ মঞ্জুর রোমেলকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) দুপুরে র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বুধবার (১৯ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার বেলতৈল এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব-৬ সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল।

২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টায় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা সদর হাসপাতালে ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে যান। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা কলারোয়ার দলীয় অফিসের সামনে তার গাড়িবহরে হামলা চালান। হামলাকারীরা শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ও বোমার বিস্ফোরণ ঘটায়। অল্পের জন্য প্রাণে বেঁচে যান শেখ হাসিনা। এ সময় বহরে থাকা ১৫ থেকে ২০টি গাড়ি ভাঙচুর করা হয়। হামলায় শেখ হাসিনার গাড়িবহরে থাকা ১২ নেতাকর্মী আহত হন।

ওই গাড়িবহরে যারা হামলা চালায় আটক যুবদল নেতা খালেদ মঞ্জুর রোমেল তাদের মধ্যে অন্যতম। তিনি তার সহযোগীদের নিয়ে প্রধানমন্ত্রীর গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করায় আওয়ামী লীগের ১০-১২ জন নেতাকর্মী গুরুতর আহত হন। এ ছাড়া রোমেলের বিরুদ্ধে অগ্নিসন্ত্রাস, চাঁদাবাজি ও প্রাণনাশের চেষ্টাসহ একাধিক মামলা চলমান রয়েছে বলে জানায় র‌্যাব-৬।
 

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ