• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নাটোরে চিলাহাটী এক্সপ্রেসের স্টপেজ দাবিতে অবরোধ কর্মসূচি

প্রকাশিত: জুন ৪, ২০২৩, ১১:০৪ পিএম

নাটোরে চিলাহাটী এক্সপ্রেসের স্টপেজ দাবিতে অবরোধ কর্মসূচি

নাটোর প্রতিনিধি

নাটোরের লালপুর উপজেলার আজিমনগর রেল স্টেশনে চিলাহাটী এক্সপ্রেসের স্টপেজের দাবিতে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

রোববার (৪ জুন) সকাল ১১টার দিকে আজিমনগর রেল স্টেশনের সামনে অবস্থান নেয় এলাকাবাসী। পরে তারা রেল লাইনে অবস্থান নিয়ে অবরোধ শুরু করে। এসময় রেল লাইনে শুয়ে ঢাকা থেকে রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস এবং খুলনা থেকে চিলাহাটীগামী আন্তঃনগর রূপসা ট্রেন আটকে দেয় আন্দোলনকারীরা। পরে ১০ মিনিট বিলম্বে করে ট্রেন দুইটি ছেড়ে যায়।

এদিকে ট্রেন চলে যাওয়ার পর আবারও রেল লাইনে অবস্থান নেয় আন্দোলনকারীরা। এসময় তারা স্টেশন ভাঙচুর করে। এ ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে।


স্থানীয়রা জানায়, নাটোরের গুরুত্বপূর্ণ এ স্টেশনে ঢাকাগামী শুধুমাত্র লালমনি এক্সপ্রেসে থামে। তাই নতুন আন্তঃনগর চিলাহাটী এক্সপ্রেস ট্রেনটি থামানোর দাবি করেন আন্দোলনকারীরা।

আজিমনগর স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আমিনুল ইসলাম বলেন, অবরোধকালে টুঙ্গিপাড়া থেকে রাজশাহী গামী টুঙ্গিপাড়া এক্সপ্রস ট্রেনটি না থামায় স্টেশনের কাঁচ ভাঙচুর করে বিক্ষুব্ধরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিহিরঞ্জন দেব বলেন, ‍‍`লালপুর থানা পুলিশ ও রেলওয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্টেশন ভাঙচুরের ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।‍‍`


এডিএস/

আর্কাইভ