• ঢাকা বৃহস্পতিবার
    ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

১১ দিন পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি

প্রকাশিত: জুন ৯, ২০২৩, ১১:৫৬ পিএম

১১ দিন পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

টানা তাপদাহ, ভ্যাপসা গরম ও লোডশেডিং এ যখন জনজীবন বিপর্যস্ত ঠিক তখন চুয়াডাঙ্গায় ঝরছে স্বস্তির বৃষ্টি। গরমের কাছে সাধারণ মানুষ ছিল অসহায়। ঘরের বাইরে বের হওয়া ছিল কষ্টকর। বৃষ্টি শুরুর পর থেকে জেলার আবহাওয়া স্বাভাবিক হতে শুরু করেছে।

শুক্রবার (০৯ জুন) দুপুর ৩টার আগেই বৃষ্টি শুরু হয়। দুপুর ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক রাকিবুল হাসান বলেন, ‘টানা কয়েক দিন চুয়াডাঙ্গায় মাঝারি থেকে তীব্র তাপদাহ অব্যাহত ছিল। জেলায় ২৮ মে সবশেষ বৃষ্টি হয়েছিল। ২৯ মে থেকে ৮ জুন পর্যন্ত তাপদাহ চলমান ছিল। শুক্রবার দুপুর ৩টার আগে চুয়াডাঙ্গা বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সঙ্গে ঝড়ো বাতাস আর বজ্রপাত অব্যাহত রয়েছে।’


গরমে পাশাপাশি লোডশেডিং বেড়ে যাওয়ায় দুর্ভোগ চরম আকার ধারণ করেছিল। বৃষ্টি শুরু হওয়ায় আবহাওয়া অনেকটা স্বাভাবিক হতে শুরু করেছে।

চুয়াডাঙ্গায় পৌর এলাকার টাউন ফুটবলপাড়ার গৃহবধূ চম্পা খাতুন বলেন, ‘গরমে অসহায় হয়ে পড়েছিলাম। বাইরে চলাচল কঠিন ছিল। লোডশেডিং ছিল দিনে ১৬ ঘণ্টা। ছেলে মেয়ে নিয়ে অনেক কষ্ট হয়েছে। দুপুরে বৃষ্টি হওয়ায় প্রাণ ফিরে পেলাম যেন।’

চুয়াডাঙ্গা পলাশপাড়ার বাসিন্দা শামিম বলেন, ‘আল্লাহর রহমতে ১১ দিন পর বৃষ্টি হল। গরম থেকে কিছুটা হলেও পরিত্রাণ পেলাম।’


এডিএস/

আর্কাইভ